বড় খবর

দেশের ২৪ রাজ্যে সংক্রমণ হারে রেকর্ড! প্রথম চারে বাংলা

৩০টি জেলায় সংক্রমণের উর্ধ্বগতি নজির গড়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে ‘অত্যন্ত উদ্বেগের বিষয়’ বলেই উল্লেখ করা হয়েছে।

Second Wave in India, Cambridge Survey, Corona Graph
করোনায় চলছে অক্সিজেন চিকিৎসা

দেশে চিন্তা বাড়িয়ে তুলছে ২৪টি রাজ্য। গত এক সপ্তাহে যত কোভিড-১৯ পরীক্ষা হয়েছে সেখানে ১৫ শতাংশের বেশি রিপোর্টই পজিটিভ এসেছে। গত দু’সপ্তাহে কমপক্ষে ৩০টি জেলায় সংক্রমণের উর্ধ্বগতি নজির গড়েছে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে ‘অত্যন্ত উদ্বেগের বিষয়’ বলেই উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে মৃত্যুহারও চিন্তার। গত দশদিনে ভারতে কোভিড সংক্রান্ত মৃত্যু হয়েছে ৩৬,১১০ জনের, যা রেকর্ড গড়েছে। এর অর্থ হল প্রত্যেক ঘণ্টায় গড়ে ১৫০ জন করে মারা যাচ্ছেন। বৃহস্পতিবার, এই দেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৪.‌১৪ লক্ষের বেশি মানুষ, যা আগের সংখ্যার চেয়ে অনেক বেশি।

আরও পড়ুন, বিলিতি নয়, ভারতীয় স্ট্রেনেই বাড়ছে বিপদ! আরও খারাপ হতে পারে পরিস্থিতি

ভারতে টানা দশদিন যে পরিমাণ মৃত্যু রিপোর্ট হয়েছে, তা বিশ্বের কোনও দেশে হয়নি। করোনা কেস নিয়মিতভাবে বৃদ্ধিতে সক্রিয় কেস বেড়ে দাঁড়িয়েছে ৩৬,৪৫,১৬৪, যা মোট সংক্রমণের ১৬.‌৯৬ শতাংশ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আরতি আহুজা বলেছিলেন যে সাত রাজ্য গত সপ্তাহে ৩০ শতাংশ বা তারও বেশি পরীক্ষার ইতিবাচক হারের রিপোর্ট এসেছে। গোয়া (৪৮.৫ শতাংশ), হরিয়ানা (৩৬.১ শতাংশ), পুডুচেরি (৩৪.৯ শতাংশ) ), পশ্চিমবঙ্গ (৩৩.১ শতাংশ), এবং কর্ণাটক, দিল্লি এবং রাজস্থান (২৯.৯ শতাংশ)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Over 15 positivity in 24 states a steep upward trend

Next Story
চিকিৎসা পাচ্ছে না মানুষ, গোশালায় যাচ্ছে অক্সিমিটার-থার্মাল স্ক্যানার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com