বড় খবর

শহরে বড়সড় নাশকতার ছক বানচাল, গ্রেফতার পাক জঙ্গি

ধৃতের ডেরা থেকে মিলেছে একে-৪৭, হ্যান্ড গ্রেনেড,পিস্তল।

Pakistan-based ‘terrorist’, who living in India for past 10-15 years, arrested by Delhi Police
নাম বদলে গত ১০-১৫ বছর ধরে এ দেশেই বাস করছিল আদতে পাকিস্তানের বাসিন্দা এই জঙ্গি।

রাজধানীতে নাশকতার ছক ভেস্তে দিল পুলিশ। দিল্লি থেকে গ্রেফতার পাক জঙ্গি মহম্মদ আশরফ আলি। ধৃতের ডেরা থেকে মিলেছে একে-৪৭, হ্যান্ড গ্রেনেড, পিস্তল ও বেশ কিছু বিস্ফোরক। ১০-১৫ বছর ধরে দিল্লিতেই থাকছিল এই জঙ্গি। ভুয়ো পরিচয়ে পূর্ব দিল্লির লক্ষ্মীনগর এলাকায় ছিল ওই জঙ্গি। গোপন সূত্রে এই খবর পেয়ে আদতে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা ওই জঙ্গিকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশাল সেল।

দিল্লিতে বড়সড় নাশকতার ছক কষছিল ধৃত পাক জঙ্গি মাহম্মদ আশরফ আলি। গত ১০-১৫ বছর ধরে পুলিশের চোখে ধুলো দিয়ে পূর্ব দিল্লির লক্ষ্মীনগরে বহাল তবিয়তে ছিল ওই জঙ্গি। দিল্লি পুলিশের সিনিয়র এক অফিসার বলেন, “সূত্র মারফত লক্ষ্মীনগরে এক জঙ্গি লুকিয়ে থাকার খবর মেলে। আগামী কয়েকদিনের মধ্যেই ওই জঙ্গি বড়সড় কিছু ঘটানোর পরিকল্পনা করছিল বলেও জানা যায়।”

তিনি আরও বলেন, “নির্দিষ্ট সেই তথ্যের ভিত্তিতেই সোমবার রাত ১০টা নাগাদ অভিযান চালানো হয়। হাতেনাতে গ্রেফতার করা হয় মহম্মদ আশরফ আলিকে। ধৃতের ডেরা থেকে একে-৪৭ রাইফেল, পিস্তল, হ্যান্ড গ্রেনেড-সহ বেশ কিছু বিস্ফোরক বাজেয়াপ্ত করা হয়েছে। শহরে বড়সড় নাশকতার ছক কষেছিল ওই জঙ্গি। প্রাথমিকভাবে এমনই মনে করা হচ্ছে।”

আরও পড়ুন- লখিমপুর কাণ্ডে পুলিশি তদন্তের উপর ঝুলে কেন্দ্রীয় মন্ত্রীর ভবিষ্যৎ

পুলিশ আরও জানিয়েছে, লক্ষ্মীনগরে ধৃত ওই পাক জঙ্গি ভুয়ো পরিচয়ে থাকছিল। আলি আহমেদ নুরি নামে ওই এলাকায় বাস করছিল ধৃত জঙ্গি। ভুয়ো নথিপত্রের মাধ্যমেই ভুয়ো সচিত্র পরিচয়পত্র বানিয়ে ফেলেছিল ওই জঙ্গি। দিল্লি পুলিশের স্পেশাল সেলের কমিশনার নীরজ ঠাকুর জানান, গ্রেফতারের পরেই আলিকে জেরা শুরু হয়। দিল্লিতে তার আস্তানা থেকে একে-৪৭ এবং অন্যান্য অস্ত্র উদ্ধার করা হয়।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pakistan based terrorist who living in india for past 10 15 years arrested by delhi police

Next Story
সাদা পোশাকের পুলিশ নজর রাখছে! ডিজি-কে নালিশ এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়েরSameer Wankhede meets Maharashtra DGP, claims he was followed
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com