scorecardresearch

বড় খবর

২০ কোটি মুসলিমকে টার্গেট করেছে ভারত সরকার: ইমরান খান

‘‘গতবছর রাষ্ট্রসংঘে আমি বলেছিলাম যে বোতল থেকে দৈত্য বেরিয়ে পড়েছে। এবার রক্তপাত আরও বাড়বে। ভারত অধিকৃত জম্ম-কাশ্মীরের ঘটনায় এর সূত্রপাত হয়েছিল’’।

imran khan, ইমরান খান
ইমরান খান।

দিল্লিতে হিংসার ঘটনায় ভারত সরকারকে বিঁধতে আসরে নামলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ‘‘২০ কোটি মুসলিমকে টার্গেট করেছে ভারত সরকার, অবিলম্বে আন্তর্জাতিক মহলের পদক্ষেপ করা দরকার’’, এমন মন্তব্য করে ভারতের বিরুদ্ধে সুর চড়ালেন পাক প্রধানমন্ত্রী। পাশাপাশি পাকিস্তানে যে সংখ্যালঘুরা সমানাধিকার পান, সেকথাও বলে সিএএ ইস্যুতে পরোক্ষে মোদী সরকারকে বিঁধেছেন ইমরান। উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের সময়েও ভারতকে নিশানা করে সরব হয়েছিলেন ইমরান। এ ইস্যুতে রাষ্ট্রসংঘেও দরবার করেছিলেন পাক প্রধানমন্ত্রী।

ঠিক কী বলেছেন ইমরান খান?

টুইটারে পাক প্রধানমন্ত্রী লিখেছেন, ‘‘গতবছর রাষ্ট্রসংঘে আমি বলেছিলাম যে বোতল থেকে দৈত্য বেরিয়ে পড়েছে। এবার রক্তপাত আরও বাড়বে। ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের ঘটনায় এর সূত্রপাত হয়েছিল। ভারতে থাকা ২০০ মিলিয়ন মুসলিমকে এখন টার্গেট করা হচ্ছে। অবিলম্বে আন্তর্জাতিক মহলের পদক্ষেপ করা দরকার’’।

আরও পড়ুন: দিল্লি হিংসা নিয়ে নীরবতা ভাঙলেন মোদী


একইসঙ্গে ইমরান আরও লিখেছেন, ‘‘পাকিস্তানে অমুসলিম নাগরিক ও তাঁদের ধর্মীয় স্থানে কেউ হামলা চালালে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে। আমাদের সংখ্যালঘুরা দেশে নাগরিকত্বের সমানাধিকার পান’’। উল্লেখ্য, গত জানুয়ারি মাসে পাকিস্তানে শিখ সম্প্রদায়ের এক ব্যক্তিকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়েছিল ভারত।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pakistan prime minister imran khan delhi violence