scorecardresearch

বড় খবর

‘মরেননি’ সিধু মুসেওয়ালা, পাকিস্তানে ট্রাকে চেপে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন

যাঁর এই ট্রাক তিনি দীর্ঘদিনের পরিবহণ ব্যবসায়ী। নাম শাহজাদ ভাট্টি।

‘মরেননি’ সিধু মুসেওয়ালা, পাকিস্তানে ট্রাকে চেপে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন

গত ২৯ মে পঞ্জাবের মানসায় গুলিবিদ্ধ হয়ে খুন হন পঞ্জাবি গায়ক শুভদীপ সিং ওরফে সিধু মুসেওয়ালা (২৮)। একাধিক গ্যাংস্টার পরস্পরের সঙ্গে যোগসাজশ করে ভাড়াটে খুনি দিয়ে তাঁকে হত্যা করিয়েছে। তা নিয়ে তদন্তও চলছে। বেশ কয়েকজন দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়েছে।

কিন্তু, শিল্পীর যে কখনও মৃত্যু হয় না। তাঁর জনপ্রিয়তা কাঁটাতারও মানে না। এবার সেটাই প্রমাণ হল। মুসেওয়ালার ছবি-সহ ট্রাকের দেখা মিলল ভারতের চিরশত্রু পাকিস্তানের মাটিতে। আর, সেই ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যাঁর এই ট্রাক তিনি দীর্ঘদিনের পরিবহণ ব্যবসায়ী। নাম শাহজাদ ভাট্টি। বয়সে মুসেওয়ালার চেয়ে বছর দুয়েকের বড়। কিন্তু, হলে কী হবে! তিনি মুসেওয়ালার পরম ভক্ত। মোট ছ’টি ট্রাক রয়েছে পাকিস্তানের এই পরিবহণ ব্যবসায়ীর।

তার মধ্যে একটি তিনি মুসেওয়ালাকে উত্সর্গ করেছেন। গত ১১ জুন ছিল মুসেওয়ালার জন্মদিন। সেই দিনে নিজের একটি ট্রাকের গায়ে মুসেওয়ালার ছবি আঁকিয়েছেন। সেখানে স্পষ্ট করে লেখা রয়েছে সিধু মুসেওয়ালা। গাড়ির নম্বর ৯২১৩। সঙ্গে লেখা রয়েছে মুসেওয়ালার খুনের দিনটি- ২৯ মার্চ।

পাকিস্তানে কারও ছবি ট্রাকের গায়ে থাকলে বোঝায়, সেই ব্যক্তি সেলিব্রিটি। মুসেওয়ালার ছবি আঁকা ট্রাকটি এখন পাকিস্তানের আনাচ-কানাচে ঘুরে এখন যেন সেকথাই বুঝিয়ে চলেছে পাকিস্তানের বাসিন্দাদের।

আরও পড়ুন- ‘অগ্নিপথ’-এ জ্বলছে দেশ, তবুও তাঁরা মাথা নোয়াতে নারাজ, বোঝালেন বিজেপি মুখপাত্র

সোশ্যাল মিডিয়ায় তিনি ভাইরাল! ভাট্টি যেন সেকথা কল্পনাও করতে পারছেন না। তাঁর কথায়, ‘আমি মুসেওয়ালার অন্ধ অনুরাগী। তিনি যেদিন ভারতে খুন হলেন, আমার মনটা ভেঙে গেছিল। চার-পাঁচ দিন কিছু ভাবতে পারিনি। আমি তাঁর মৃত্যুতে এত কষ্ট পেয়েছি যে তাঁর স্মৃতিতে বড় কিছু করতে চাইছিলাম। কিছু করে শ্রদ্ধা জানাতে চাইছিলাম। যাতে ভারত এবং পাকিস্তানের সকলে বুঝতে পারে যে আমি মুসেওয়ালার সবচেয়ে বড় অনুরাগী। পাকিস্তানের মাটিতে আমি মুসেওয়ালাকে বাঁচিয়ে রাখার চেষ্টা করেছি। আমি ভাবতেও পারছি না যে পাকিস্তানের সঙ্গে আমার এই চেষ্টার কথা ভারতেও ভাইরাল হয়েছে।’

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pakistani fans truck art tribute to sidhu moosewala