রাহাত ফতে আলি খানকে শোকজ নোটিস ইডি-র!

বিদেশি মুদ্রা পাচারের অভিযোগে রাহাত ফতেহ আলি খানকে শোকজ নোটিস পাঠাল ইডি। ৪৫ দিনের মধ্যে গায়কের থেকে জবাব তলব করেছেন তদন্তকারীরা।

By: New Delhi  Updated: January 30, 2019, 01:44:28 PM

বিপাকে পড়লেন পাক সংগীতশিল্পী রাহাত ফতে আলি খান। পাক গায়ককে শোকজ নোটিস পাঠালো ইডি। বিদেশি মুদ্রা পাচারের অভিযোগে রাহাত ফতে আলি খানকে ইডি শোকজ নোটিস পাঠিয়েছে বলে জানা গিয়েছে। ৪৫ দিনের মধ্যে গায়কের থেকে জবাব তলব করেছেন তদন্তকারীরা। ২০১১ সালের একটি মামলায় ফেমা আইনে পাক গায়ককে শোকজ নোটিস পাঠানো হয়েছে।

উল্লেখ্য, দিল্লি বিমানবন্দর থেকে পাক গায়ককে আটক করেছিল ডিআরআই। প্রচুর পরিমাণে হিসেব বহির্ভূত বিদেশি মুদ্রা ওই গায়কের কাছে ছিল বলে অভিযোগ উঠেছিল। গায়ক ও তাঁর দুই ঘনিষ্ঠ ১.২৪ লক্ষ ইউএস ডলার সঙ্গে নিয়ে যাচ্ছিলেন বলে জানতে পেরেছিলেন তদন্তকারীরা। পরে জিজ্ঞাসাবাদের পর গায়ককে ছেড়ে দেওয়া হয়েছিল। প্রসঙ্গত, ফেমা নিয়ম অনুযায়ী, কোনও বিদেশি নাগরিক ৫ হাজার ডলারের বেশি নগদ টাকা সঙ্গে নিয়ে কোথাও যেতে পারবেন না।

আরও পড়ুন, ইডি-র জেরার মুখে ডানলপ কর্তা পবন রুইয়া

২০১৫ সালে এ মামলায় পাক গায়কের বয়ান রেকর্ডের জন্য সমন করেছিল ইডি। সেসময় ইডির জিজ্ঞাসাবাদে রাহাত ফতে আলি খান জানিয়েছিলেন যে, তিনি কোনও অন্যায় করেননি। মোটা অঙ্কের টাকা তাঁর ঘনিষ্ঠরা সঙ্গে রেখেছিলেন তার কারণ, তাঁরা একটা দল নিয়ে বেড়াতে যাচ্ছিলেন।

বলিউডের বেশ কিছু ছবিতে প্লে ব্যাক করেছেন এই পাক গায়ক। পাকিস্তানি লেজেন্ড উস্তাদ নুসরত ফতে আলি খানের আত্মীয় হন রাহাত ফতে আলি খান।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistani singer rahat fateh ali khan gets ed notice

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X