scorecardresearch

বড় খবর

সাইরাস মিস্ত্রির মৃত্যুর পরই তৎপর জেলা প্রশাসন, খতিয়ে দেখা হচ্ছে হাইওয়ের নিরাপত্তা

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সিটবেল্ট পরে না থাকায় সাইরাসের মৃত্যুর প্রধান কারণ।

সাইরাস মিস্ত্রির মৃত্যুর পরই তৎপর জেলা প্রশাসন, খতিয়ে দেখা হচ্ছে হাইওয়ের নিরাপত্তা
প্রখ্যাত শিল্পপতি এবং টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি রবিবার ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় নিহত।

রবিবারের মারাত্মক পথ দুর্ঘটনায় নিহত হন টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি। আহমেদাবাদ থেক মুম্বই আসার পথে পালঘর জেলায় তাঁর গাড়ি রাস্তায় একটি ডিভাইডারে লাগে নিয়ন্ত্রণ হারিয়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় সাইরাসের। এই ঘটনার পরিপ্রেক্ষিপ্তে পালঘর জেলা প্রশাসন আজ সন্ধ্যায় পথ নিরাপত্তা সংক্রান্ত এক বৈঠকের আয়োজন করতে চলেছে। NH-48-এ যেখানে দুর্ঘটনা ঘটেছে সেখানে নিরাপত্তায় কোন ফাঁক ছিল কিনা তাও আলোচনায় উঠে আসবে। পালঘর জেলার জেলাশাসক গোবিন্দ বোডকে জানান, “আজ সন্ধ্যায় আমরা একটি বৈঠক ডেকেছি যাতে NHAI আধিকারিক এবং পুলিশ কর্মীরাও উপস্থিত থাকবেন।”

তিনি আরও বলেন, “NH-48 একটি ৬ লেনের হাইওয়ে।  যার প্রতি পাশে তিনটি লেন রয়েছে। যে স্থানে দুর্ঘটনাটি ঘটেছে সেখানে তিন লেনের হাইওয়ে দু’ লেনে সরু হয়ে গেছে। এ ছাড়া পাশে আরও একটি  দু’লেনের সেতুও রয়েছে। আমরা  ন্যাশনাল হাইওয়ে অথরিটিকেও বিষয়টি দেখার জন্য বলব। আমরা সাইট ভিজিট করার পরিকল্পনাও করেছি,’’। পালঘরের পুলিশ সুপার পুলিশ সুপার বালাসাহেব পাতিল সংবাদ সংস্থাকে জানান, “ আমরা এই রাস্তাটির সম্পূর্ণ অডিট করার একটি পরিকল্পনা নিয়েছি। সেই সঙ্গে রাস্তা নির্মাণে নকশায় কোন ত্রুটি রয়েছে কিনা তাও দেখার কাজ চলছে”। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সিটবেল্ট পরে না থাকায়, পিছনের আসন থেকে সামনের দিকে ছিটকে পড়েন সাইরাস। তাতেই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: [ ভোলবদল! নতুন মোড়কে ‘সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউ’, মোদীর হাত ধরে আজই শুরু ‘পথচলা’ ]

এদিকে, মার্সিডেজ-বেঞ্জ ইন্ডিয়া দুর্ঘটনাগ্রস্ত গাড়িটির ইলেকট্রনিক কন্ট্রোল মডিউল (ইসিএম) জার্মানিতে পরীক্ষার জন্য পাঠাচ্ছে। সংস্থার এক সিনিয়ার আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, “শুক্রবার রিপোর্ট হাতে আসার সম্ভাবনা রয়েছে। ইসিএম পরীক্ষায় জানা যাবে গাড়িটি ঠিক কত কিলোমিটার গতিবেগে চলছিল”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Palghar district administration to meet today over safety measures for nh 48