মাঝ আকাশে বিমানের এগজিট গেট খোলার চেষ্টা! আটক যাত্রী

মাঝ আকাশে হঠাৎ বিমানের এগজিট ডোর খোলার অভিযোগে জনৈক যাত্রীকে আটক করে পুলিশ। ভুলবশত শৌচাগারের বদলে সটান বিমানের এগজিট গেটে হাত রাখেন ওই যাত্রী। যা দেখে শোরগোল পড়ে যায়।

By: New Delhi  September 25, 2018, 2:36:47 PM

গত সপ্তাহের শনিবার দিল্লি-পটনাগামী গো এয়ারের বিমানে একেবারে হুলুস্থল কাণ্ড। মাঝ আকাশে তখন সোঁ সোঁ গতিতে উড়ছে বিমান। হঠাৎই বিমানের এগজিট ডোর খুলতে গেলেন এক যাত্রী। যা দেখে রীতিমতো থরহরি কম্প অবস্থা বাকি যাত্রীদের। মাঝ আকাশে হঠাৎ এগজিট ডোর খোলার অভিযোগে জনৈক যাত্রীকে আটকও করে পুলিশ। না, তিনি অন্য কিছুর জন্য না, শৌচাগারে যাচ্ছিলেন। ভুলবশত শৌচাগারের বদলে সটান বিমানের এগজিট গেটে হাত রাখেন ওই যাত্রী। যা দেখেই শোরগোল পড়ে যায় মাঝ আকাশে।

প্রথমবার বিমানে উঠেছিলেন। কিন্তু সেই প্রথমবার বিমান সফরের অভিজ্ঞতা যে এমন হবে তা বোধহয় ভাবেননি ওই যাত্রী। যাঁর কাণ্ডকারখানা দেখে আকাশ থেকে পড়েছেন সেই বিমানের বাকি যাত্রীরা, সেই ব্যক্তি বিহারের কঙ্করবাগ এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। প্রথমবার বিমানে চড়েছিলেন, শৌচাগারের দরজা বলে ভুলবশত এগজিট গেটের দরজা খোলার চেষ্টা করেন বলে পুলিশকে জানিয়েছেন ওই ব্যক্তি।

আরও পড়ুন, মাঝ আকাশে যাত্রীদের নাক-কান থেকে রক্তপাত, জরুরি অবতরণ জেট এয়ারওয়েজের বিমানের

এ ঘটনা প্রসঙ্গে বিমানবন্দর থানার এসএইচও মহম্মদ সানোয়ার খান বলেন, “আমরা ওঁকে হেফাজতে নিয়েছিলাম। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছ থেকে আমরা গোটা বিষয়টি জেনেছি। ওই যাত্রী জানিয়েছেন যে, তিনি আজমেরের এক ব্যাঙ্ক আধিকারিক। গত শনিবার দিল্লি থেকে জীবনে প্রথমবার বিমানে ওঠেন তিনি।” এ প্রসঙ্গে বিমানবন্দর থানার এসএইচও জানান, “একটা বন্ডে সই করিয়ে আমরা ওই যাত্রীকে পরে ছেড়ে দিয়েছি।”

তবে এ ধরনের ঘটনা এই প্রথমবার নয়। আগেও এধরনের ঘটনা ঘটেছে। গত মে মাসে একটি বিমানের ইমার্জেন্সি গেট খুলে ফেলেছিলেন এক চিনা যাত্রী। কেবিন গরম থাকার জন্য ওই যাত্রী বিমানের আপৎকালীন দরজা খুলেছিলেন বলে জানা গিয়েছিল। ওই চিনা যাত্রীকে গ্রেফতার করা হয়েছিল তখন। ১৫ দিন পর তাঁকে ছাড়া হয়েছিল বলে খবর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Passenger detained for trying to open planes exit door

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং