‘কেউ যেন সীমা না ছাড়ায়’, পেগাসাস ইস্যুতে সব পক্ষকে সাবধান করল সুপ্রিম কোর্ট

Pegasus row: সিস্টেমে আস্থা রাখুন, সোশ্যাল মিডিয়ায় সমান্তরাল বিতর্ক থেকে বিরত থাকুন। মঙ্গলবার পেগাসাস ইস্যুতে মামলাকারীদের পরামর্শ দিল সুপ্রিম কোর্ট।

‘কেউ যেন সীমা না ছাড়ায়’, পেগাসাস ইস্যুতে সব পক্ষকে সাবধান করল সুপ্রিম কোর্ট
প্রতীকী ছবি

সিস্টেমে আস্থা রাখুন, সোশ্যাল মিডিয়ায় সমান্তরাল বিতর্ক থেকে বিরত থাকুন। মঙ্গলবার পেগাসাস ইস্যুতে মামলাকারীদের পরামর্শ দিল সুপ্রিম কোর্ট। এদিন শুনানিতে প্রধান বিচারপতি এনভি রামান্না-সহ তিন বিচারপতির বেঞ্চ জানায়, “কেউ যেন সীমা না ছাড়ায়। প্রত্যেকেই নিজের নিজের সুযোগ পাবেন এই মামলায়।”

রামান্না আরও বলেছেন, “আমরা আলোচনার বিপক্ষে নই। কিন্তু মামলা যখন বিচারাধীন তখন ধৈর্য ধরা উচিত। আদালত এদিন আরও নির্দেশ দিয়েছে, এই মামলায় যাবতীয় প্রশ্ন যেন নিখিতভাবে আদালতে জমা দেওয়া হয়, বাইরে এই নিয়ে শোরগোল যেন না হয়।” সোমবার পর্যন্ত এই মামলায় শুনানি স্থগিত করেছে শীর্ষ আদালত। কারণ, সলিসিটর জেনারেল তুষার মেহেতা সরকারের তরফে আরও কিছু সময় চেয়েছেন।

এদিকে, সলিসিটর আইনজীবী কিপল সিব্বল বর্ষীয়ান সাংবাদিক এন রাম ও শশী কুমারের তরফে মামলা লড়ছেন। সিব্বল আদালতে জানিয়েছেন, এন রামকে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করা হচ্ছে ক্যালিফোর্নিয়ায় পেগাসাস ইস্যুতে মামলার শুনানির জন্য। সেই কারণে এদিন, শীর্ষ আদালত বলে, “এই কারণেই আমরা বলছি সব পক্ষ আদালতে প্রশ্ন করুক। আমরা সবার কথা শুনব। কিন্তু সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে আলোচনা চললে হবে না। বিচারব্যবস্থার উপর আস্থা রাখতে হবে সবাইকে।”

আরও পড়ুন প্রতিরক্ষা মন্ত্রকের সঙ্গে কোনও সম্পর্ক নেই NSO গ্রুপের, পেগাসাস ইস্যুতে দাবি মন্ত্রীর

প্রসঙ্গত, এর আগে পেগাসা ইস্যুতে মিডিয়া রিপোর্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করে সুপ্রিম কোর্ট। এডিটর্স গিল্ডের দায়ের করা মামলায়শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, মিডিয়া রিপোর্ট যদি সত্যি হয় তাহলে এটা গুরুতর অভিযোগ। এডিটর্স গিল্ডের মামলায় আবেদন করা হয়েছে, বিশেষ এজেন্সি দিয়ে তদন্ত করা হোক। পেগাসাস স্পাইওয়্যার কেলেঙ্কারির জেরে বিরোধী নেতা-সাংবাদিকদের নিশানা করা হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pegasus row sc asks parties to avoid parallel debates on social media

Next Story
৫ মাসে সর্বনিম্ন সংক্রমণ, একধাক্কায় অনেকটাই কমল অ্যাকটিভ রোগীর হার