বড় খবর

ভারতবাসী বিয়ে করছে, ট্রেনও ভর্তি, তার মানে ঠিকই আছে দেশের অর্থনীতি, দাবি কেন্দ্রীয়মন্ত্রীর

দেশের অর্থনৈতিক গতিপথ যে ঠিকই আছে তা বোঝাতে মন্ত্রীমশাইয়ের ব্যাখ্যা, “দেশবাসী বিয়ে করছে, ট্রেন ও বিমানবন্দর ভর্তি লোক…এগুলিই তো অর্থনীতি চাঙ্গা থাকার নির্দেশবাহক।”

অর্থনীতি চাঙ্গা আছে বললেন রেলের প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গরি। এক্সপ্রেস ফোটো- প্রেম নাথ পাণ্ডে

ভারতের বর্তমান অর্থনৈতিক অচলাবস্থা নিয়ে কোনওরকম ‘বিরোধী’ ব্যাখ্যা মানতে নারাজ রেলের প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গরি। বরং দেশের অর্থনৈতিক গতিপথ যে ঠিকই আছে তা বোঝাতে মন্ত্রীমশাইয়ের ব্যাখ্যা, “দেশবাসী বিয়ে করছে, ট্রেন ও বিমানবন্দর ভর্তি লোক…এগুলিই তো অর্থনীতি চাঙ্গা থাকার নির্দেশবাহক।” বেলগামের সাংসদ সুরেশ অঙ্গরি আরও বলেন, কিছু মানুষ অর্থনৈতিক সঙ্কটের নামে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করে যাচ্ছেন।

আরও পড়ুন- গর্ভে মাদক! নকল ‘পেট’ থেকে উদ্ধার বিপুল পরিমাণ গাঁজা!

আশাবাদী সুরেশ অঙ্গরি বলেন, ভবিষ্যতে এই ইস্টার্ন ডেডিকেটেড ফ্রেইট করিডর (ডিএফসি)-ই ভারতের অর্থনীতি চাঙ্গা করতে সহায়তা করবে।

এখানেই থেমে থাকেননি সুরেশ অঙ্গদ। তিনি বলেন, “প্রতি তিন বছর অন্তর অর্থনীতিতে চাহিদার ঘাটতি দেখা যায়। এটি চক্রাকারে আবর্তিত হয়ে আসছে। এরপর পুনরায় নিজের জায়গায় উঠে আসে অর্থনীতি। উত্তরপ্রদেশের টুন্ডলা-খুরজা সেকশনে রেলের মালবাহী করিডরগুলির পরিদর্শনে এসে এদিন এমন মন্তব্য করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুরেশ অঙ্গরি।

আরও পড়ুন- বাড়ল খাবারের দাম, রাজধানী, শতাব্দী, দুরন্ত এক্সপ্রেসে ভাড়া বৃদ্ধির সম্ভাবনা

উল্লেখ্য, প্রায় ১৯৪ কিলোমিটার দীর্ঘ টুন্ডলা-খুরজা সেকশন জুড়ে ৪০০টি মালবাহী ট্রেন চলাচল করে। মনে করা হচ্ছে, এই লাইনটি সম্পূর্ণরূপে চালু হওয়ার পর ট্রেনের আরও গতিবৃদ্ধি হবে এবং রেললাইনের ট্র্যাকগুলি অতিরিক্ত মালবহন করতেও সক্ষম হবে । এ প্রসঙ্গে আশাবাদী সুরেশ অঙ্গরি বলেন, ভবিষ্যতে এই ইস্টার্ন ডেডিকেটেড ফ্রেইট করিডর (ডিএফসি)-ই ভারতের অর্থনীতিকে চাঙ্গা করতে সহায়তা করবে।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: People getting married trains running full no economic distress in india

Next Story
‘রাফালের সিবিআই তদন্ত হোক’, সাংবাদিক বৈঠকে দাবি প্রশান্ত ভূষণের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com