‘প্রশংসাযোগ্য লড়াই’, করোনাযোদ্ধাদের কুর্নিশ মোদীর

লকডাউন দেশে এখনও একইভাবে লড়াই জারি রেখেছে চিকিৎসক-স্বাস্থ্যকর্মী-পুলিশ-প্রশাসন। বৃহস্পতিবার তাঁদের সকলকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

By:
Edited By: Pallabi Dey New Delhi  May 7, 2020, 2:48:19 PM

দেশে প্রতিনিয়তই বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। বৃহস্পতিবারই সেই সংখ্যা ৫৩ হাজার ছুঁইছুঁই। কিন্তু করোনার বিরুদ্ধে লড়াই থামেনি। লকডাউন দেশে এখনও একইভাবে লড়াই জারি রেখেছে চিকিৎসক-স্বাস্থ্যকর্মী-পুলিশ-প্রশাসন। বৃহস্পতিবার তাঁদের সকলকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এও বলেন যে জীবনকে বাজি রেখে যেভাবে তাঁরা এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে চলেছেন তা প্রশংসার দাবি রাখে।

তিনি এও বলেন যে ভারত এবং ভারতের বাইরেও যারা রয়েছেন তাঁদের পাশে আছে দেশ। নমো বলেন, “এই কঠিন সময়ে যারা ভারত বা বিদেশে সমস্যায় পড়ছেন তাঁদের পাশে সর্বশক্তি নিয়ে ও নিঃস্বার্থভাবে রয়েছে ভারত।”

আরও পড়ুন: ভারতেই সবচেয়ে বেশি মানুষ জন্মাবে করোনা আবহে: ইউনিসেফ

বিশ্ববাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “আমি আপনাদের মাঝে থাকতে পারলে অত্যন্ত আনন্দিত হতাম। কিন্তু পরিস্থিতি সেই সহায়ক নয়। তবে লকডাউনের এই সঙ্কটজনক পরিস্থিতিতেও আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন বুদ্ধ পূর্ণিমার এই ভার্চুয়াল উদযাপনের জন্য প্রশংসা জানাচ্ছি।” বৃহস্পতিবার বুদ্ধপূর্ণিমা উপলক্ষে ভিডিও কনফারেন্সে এই বার্তা দেন মোদী। এদিন আন্তর্জাতিক বৌদ্ধ কনফেডারেশন (আইবিসি) এর সহযোগিতায় সংস্কৃতি মন্ত্রক বিশ্বব্যাপী সমস্ত বৌদ্ধ সংঘের শীর্ষস্থানীয় প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করেছিল।

অনুষ্ঠানে মোদী বলেন, ““বুদ্ধের নীতি অনুসরণ করা সম্ভব হয়েছে কারণ বুদ্ধ শুধুমাত্র একটি নাম নয়, একটি পবিত্র চিন্তাধারা। এমন একটি চিন্তা যা প্রতিটি মানুষের মধ্যে থাকে, মানবতাকে পথ দেখায়। বুদ্ধ হল ত্যাগ ও ভক্তি, সেবা ও উৎসর্গের প্রতিশব্দ।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

People leading fight against covid 19 worthy of praise pm modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং