বড় খবর

‘কোথায় মন্দা? দেশের মানুষ তো জ্যাকেট, প্যান্ট পরছে’, দাবি বিজেপি সাংসদের

বিজেপি নেতা বলেন, “মন্দা থাকলে আমরা কোট, জ্যাকেট না পরে ধুতি ও কুর্তা পরে এখানে আসতাম।

No recession in country, people wearing jackets and pants
'দেশে মন্দা নেই, দেশের মানুষ তো জ্যাকেট, প্যান্ট পরছে', বিজেপি নেতার মন্তব্যে চাঞ্চল্য

পোশাক কিংবা খাদ্যাভ্যাস দেখে ‘মানুষ চেনার’ বিতর্কে সম্প্রতি একাধিকবার বিদ্ধ হয়েছেন গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীরা। এবার ফের পোশাক বিতর্কে নয়া মাত্রা। কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে বাজেট। অর্থনীতি নিয়ে বিরোধীদের যুক্তি যে অবান্তর, এবার নিজের যুক্তি দিয়েই তা ব্যাখ্যা করলেন বীরেন্দ্র সিং মস্ত। পদ্ম শিবিরের নেতার বক্তব্য, দেশের মানুষ যখন জ্যাকেট এবং প্যান্ট পরছেন, তার মানে দেশে কোনও অর্থনৈতিক মন্দা নেই।

আরও পড়ুন: ভারতবাসী বিয়ে করছে, ট্রেনও ভর্তি, তার মানে ঠিকই আছে দেশের অর্থনীতি, দাবি মোদীর মন্ত্রীর

উত্তরপ্রদেশের বালিয়াতে  একটি অনুষ্ঠান মঞ্চে ভাষণ দিতে গিয়ে বালিয়ার সাংসদ বলেন, “মন্দা থাকলে আমরা কোট, জ্যাকেট না পরে ধুতি ও কুর্তা পরে এখানে আসতাম। মন্দাই যদি থাকত তবে আমরা কাপড়, প্যান্ট, পাজামা কিনে পরতে পারতাম না।” অর্থনৈতিক অবস্থার ব্যাখ্যা দিতে গিয়ে বীরেন্দ্র সিং বলেন, “ভারত কিন্তু শহর নয়, গ্রাম দিয়ে তৈরি। দিল্লি, মুম্বাই, চেন্নাই ও কলকাতা শুধু নয়, মোট ৬.৫ লক্ষ গ্রামও আছে। ব্যাঙ্কিং রিপোর্ট বলছে, ব্যাঙ্কগুলিতে বেশির ভাগ গ্রামবাসীরাই তাঁদের টাকা রাখেন।”

আরও পড়ুন: ‘আমি অত্যন্ত খুশি হয়েছি যে ভারত ভাগ হয়েছে’

তিনি আরও বলেন যে মহাত্মা গান্ধী, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এবং জয়প্রকাশ নারায়ণ গ্রামবাসীর প্রতি আস্থা রেখেই দেশের স্বাধীনতা অর্জনের জন্য লড়াই করেছিলেন। বীরেন্দ্র বলেন, “যদি গ্রামবাসীরা আত্মত্যাগ না করতেন, তবে ভারত মুঘল এবং ব্রিটিশদের কাছ থেকে মুক্তি পেত না”। প্রসঙ্গত, গত সপ্তাহেই সংসদে অনুরাগ ঠাকুর বলেছিলেন যে এই মুহুর্তে দেশে কোনও অর্থনৈতিক মন্দা নেই।

গত বছরের ডিসেম্বর মাসে সংসদে দাঁড়িয়েই বীরেন্দ্র সিং বলেছিলেন, দেশের গাড়ি উৎপাদন শিল্পে যে মন্দা আসে নি, তা রাস্তায় ট্র‌্যাফিক জ্যাম দেখলেই বোঝা যায়। সেসময় বিজেপি সাংসদ বলেন, “দেশের এবং সরকারের বদনাম করার জন্য একদল মানুষ বলছেন যে গাড়ি শিল্পে নাকি মন্দা এসেছে। গাড়ি বিক্রি যদি কমেই গিয়ে থাকবে, তবে রাস্তায় ট্র্যাফিক জ্যাম হচ্ছে কেন?”

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: People wearing jackets and pants that means no recession in country bjp mp

Next Story
শাহিনবাগ: ‘চার মাসের শিশু আন্দোলনে যাবে? মায়েরা কীভাবে সমর্থন করেন!’shaheen bagh protest
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com