বড় খবর

মোদীর হাতেই রামমন্দির-রামায়ণের পোস্টাল স্ট্যাম্পের উদ্বোধন

রামনগরী অযোধ্যায় এখন সাজ সাজ রব। শহরের বড় বড় পিলারে রামায়ণের বিভিন্ন দৃশ্যপট আঁকা শুরু হয়ে গিয়েছে।

অযোধ্যার রামমন্দিরের ভূমিপুজোয় ৫ অগাস্ট যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেইদিনই রাম মন্দির ও রামায়নের ওপর পোস্টাল স্ট্যাম্পের উদ্বোধন করতে পারেন মোদী, এমনটাই জানান হয়েছে। ইতিমধ্যেই ভূমিপুজো উপলক্ষে অযোধ্যায় সমস্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

যদিও এই অনুষ্ঠানের জন্য রাখা হয়েছে সতর্কবার্তাও। রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে ভক্তদের কাছে আবেদন করা হয়েছে ৫ অগাস্ট যেন অযোধ্যায় পৌঁছনোর চেষ্টা না করেন তাঁরা। তবে রাম অনুরাগীদের আশ্বস্ত করে ট্রাস্টের পক্ষ থেকে বলা হয়েছে আগামী দিনে সকলেই ‘রাম জন্মভূমি মন্দির নির্মাণ যজ্ঞে’ আহুতি দেওয়ার সুযোগ পাবেন।

আরও পড়ুন, ‘ভাবনার চেয়েও বিশাল হবে রাম মন্দির’, তিন চূড়া-বালিপাথরে ‘ইতিহাস’ তৈরি অযোধ্যায়

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে অযোধ্যা রিসার্চ ইনস্টিটিউটের ডিরেক্টর ওয়াই পি সিং বলেন, “যদি সব কাজ ঠিকমতো করা যায় তাহলে ৫ অগাস্ট পোস্টাল স্ট্যাম্প প্রকাশ করা হবে। এই সকল স্ট্যাম্পের মধ্যে থাকবে রাম মন্দিরের নকশা। অন্যগুলিতে থাকবে বিশ্বের অন্যান্য দেশে রামের গুরুত্বকে প্রাধান্য দেওয়া ছবি।” তিনি এও বলেন, অযোধ্যা রিসার্চ ইনস্টিটিউটের তরফে বড় পোস্টার প্রকাশ হবে ওই দিন।

ভূমিপুজোর দিনে প্রধানমন্ত্রী মোদীর হেলিকপ্টার যেখানে ল্যান্ড করবে সেখান থেকে রামমন্দির পর্যন্ত সাড়ে চার কিলোমিটার রাস্তায় রামচরিত মানসের গান চলতে থাকবে। রামনগরী অযোধ্যায় এখন সাজ সাজ রব। শহরের বড় বড় পিলারে রামায়ণের বিভিন্ন দৃশ্যপট আঁকা শুরু হয়ে গিয়েছে।

তবে মাথায় রাখা হয়েছে দেশের করোনা পরিস্থিতি। তাই রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে বলা হয়েছে ভক্তরা যেন এই পরিস্থিতির বিষয়টি বুঝতে পারেন। ট্রাস্ট্রের সাধারণ সম্পাদক চম্পত রাই বলেন, “রাম ভক্তদের অযোধ্যা পৌঁছানোর জন্য উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানান হচ্ছে। পরিবর্তে তাঁরা যেন প্রত্যেকে এই অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার দেখতে পারেন দূরদর্শনে তার ব্যবস্থা করা হচ্ছে।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi likely to launch postal stamps on ram temple ramayana at ayodhya 5 august

Next Story
আসাম রাইফেলের ৩ জওয়ানের মৃত্যু ভারত-মায়ানমার সীমান্তে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com