বড় খবর

করোনার বিরুদ্ধে লম্বা যুদ্ধ, আমাদের জিততেই হবে: মোদী

”আমাদের মা-বোনেরা অতীতে যুদ্ধের সময় তাঁদের সোনার গয়না দান করেছিলেন। বর্তমান পরিস্থিতি যুদ্ধের থেকে কম কিছু নয়। মানবজাতিকে বাঁচানোর যুদ্ধ এটা”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
করোনা পরিস্থিতি যুদ্ধের থেকে কম কিছু নয়। এই যুদ্ধে জিততে হবেই। বিজেপির ৪০ তম প্রতিষ্ঠা দিবসে দলীয় কর্মীদের উদ্দেশে এহেন বার্তাই দিলেন নরেন্দ্র মোদী। একইসঙ্গে এই সঙ্কটজনক পরিস্থিতিতে মানবজাতিকে রক্ষা করতে বিজেপি কর্মীদের সাহায্য় করতে আর্জি জানালেন মোদী। সোমবার ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, ”অতিমারী করোনাভাইরাসের বিরুদ্ধে এটা লম্বা যুদ্ধ। আমাদের জিততে হবেই। এখন দেশের একটাই লক্ষ্য, এই যুদ্ধে জিততে হবে”।

বিজেপি কর্মীদের উদ্দেশে মোদী বলেন, ”আমাদের মা-বোনেরা অতীতে যুদ্ধের সময় তাঁদের সোনার গয়না দান করেছিলেন। বর্তমান পরিস্থিতি যুদ্ধের থেকে কম কিছু নয়। মনুষ্যজাতিকে বাঁচানোর যুদ্ধ এটা। আমি সমস্ত বিজেপি কর্মীদের আর্জি জানাচ্ছি, আপনারা পিএম কেয়ারস ফান্ডে দান করুন এবং আরও ৪০ জনকে এ কাজে উদ্বুদ্ধ করুন”।

আরও পড়ুন- Live: দেশে করোনা আক্রন্ত ৪,০৬৭, মৃত ১০৯

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, ”বিশ্বের দেশগুলির মধ্যে ভারত অন্যতম দেশ, যারা এই পরিস্থিতি গুরুত্ব সহকারে বুঝেছে এবং সময় মতো পদক্ষেপ করেছে…করোনা মোকাবিলায় বিশ্বে দৃষ্টান্ত তৈরি করেছে ভারত। বিশ্ব স্বাস্থ্য় সংস্থা ভারতের প্রশংসা করেছে”।

লকডাউন আবহে দলের প্রতিষ্ঠা দিবসে এদিন বিজেপি নেতা-কর্মীদের কাছে ৫ আর্জি জানান প্রধানমন্ত্রী। মোদী বলেন, ”গরীবদের সাহায্য করুন, দু:স্থদের খাওয়ানোর ব্যবস্থা করুন।সকলকে মাস্ক ব্যবহার করতে হবে। প্রয়োজনে কাপড় দিয়ে মাস্ক তৈরি করে নিন।যাঁরা করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে লড়াই করছেন তাঁদের স্যালুট জানান। মানুষের কাছে গিয়ে ‘আরোগ্য সেতু’ অ্যাপ ডাউনলোডের জন্য আবেদন করুন। প্রধানমন্ত্রী কেয়ারস ফান্ডে উদারহস্তে দান করুন”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi long war against coronavirus

Next Story
নিউ ইয়র্কে বাঘের করোনাভাইরাস, কী বলছেন চিড়িয়াখানা কর্তৃপক্ষ?tiger coronavirus positive
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com