বড় খবর

কাতার থেকে বিনিয়োগ টানতে বিশেষ টাস্ক ফোর্স গঠন মোদীর

শুভেচ্ছা জানাতে প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানাতে গিয়ে আমির জাতীয় দিবস উদযাপনে কাতারের ভারতীয় সম্প্রদায় যে সেখানে উৎসাহের সঙ্গে অংশ নিয়েছেন, তার প্রশংসা করেছেন।

ভারতে বিদেশি বিনিয়োগ বাড়াতে বড় সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি ভারতে বিনিয়োগ এবং জ্বালানির ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছেন এবং উপসাগরীয় দেশগুলি যাতে ভারতে বিনিয়োগের সুবিধা পায় সেই কারণে বিশেষ টাস্ক-ফোর্স গঠনের সিদ্ধান্ত নিয়েছেন মোদী।

টেলিফোনে কথোপকথনের সময় মোদী কাতারের আসন্ন জাতীয় দিবসের জন্য কাতারের আমিরকে তাঁর অভিনন্দন জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে এমনটাই জানান হয়েছে বিবৃতিতে। শুভেচ্ছা জানাতে প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানাতে গিয়ে আমির জাতীয় দিবস উদযাপনে কাতারের ভারতীয় সম্প্রদায় যে সেখানে উৎসাহের সঙ্গে অংশ নিয়েছেন, তার প্রশংসা করেছেন। পাল্টা শুভেচ্ছা জানিয়েছেন কাতারের আমিরও।

আরও পড়ুন, করোনা ভ্যাকসিন সরবরাহে মোবাইল টেকনোলজিতেই আস্থা মোদীর

পিএমও কার্যালয় থেকে এও জানান হয় যে দুই রাষ্ট্রনেতা আগামী দিনে লগ্নি ও জ্বালানির আমদানি বিষয়ে একে অপরের সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন। বিবৃতিতে বলা হয়েছে, তারা কাতার বিনিয়োগ কর্তৃপক্ষের ভারতে বিনিয়োগ আরও সহজ করার জন্য একটি বিশেষ টাস্কফোর্স তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে এবং ভারতে জ্বালানী বিনিয়োগগুলিও অনুসন্ধান করার সিদ্ধান্ত নিয়েছে।

মোদীর এই সিদ্ধান্তে সহমত হয়েছেন অন্যান্য নেতারাও। এই বিষয়টি দেখভালও করবেন তাঁরা। কোভিড-১৯ অতিমারী জনিত পরিস্থিতি স্বাভাবিক হলে মুখোমুখি সাক্ষাৎ করার কথাও জানান হয়েছে এই আলোচনা পর্বে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pm modi speaks to qatar task force set up to boost investment in india

Next Story
উচ্চতা বাড়ল এভারেস্টের, যৌথ ঘোষণা চিন-নেপালের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com