কীভাবে হবে গণ টিকাকরণ? মুখ্যমন্ত্রীদের স্ট্র্যাটেজি বলে দেবেন প্রধানমন্ত্রী

আগামী ১১ জানুয়ারি, সোমবার ভার্চুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র
করোনা মোকাবিলায় দেশজুড়ে শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের ভ্যাকসিন ড্রাই রান। আগামী ১৩ জানুয়ারি থেকে টিকাকরণ শুরু হবে দেশে। প্রত্যেক রাজ্যকেই প্রস্তুত থাকতে বলা হয়েছে কেন্দ্রের তরফে। টিকাকরণ নিয়ে এবার সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনের সঙ্গে আগামী ১১ জানুয়ারি, সোমবার ভার্চুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবারই দেশের ৭৩৬টি জেলায় দ্বিতীয় পর্যায়ের করোনা ভ্যাকসিনের ড্রাই রান হয়েছে। স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের উপর মহড়া হয়েছে টিকাকরণের। এবার আসল পরীক্ষা গণ টিকাকরণ। তার আগে সব রাজ্যের প্রস্তুতি খতিয়ে দেখতে চান প্রধানমন্ত্রী। ভ্যাকসিন মজুত থেকে শুরু করে টিকাকরণে নিযুক্ত কর্মীদের প্রশিক্ষণ সব কিছু নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন মোদী। গণ টিকাকরণে কোনও রকম খামতি রাখতে চায় না কেন্দ্রীয় সরকার। তাই আঁটঘাট বেঁধেই নামতে চায় কেন্দ্র।

আরও পড়ুন খুব দ্রুত দেশবাসীকে টিকা দেওয়া হবে: হর্ষবর্ধন

ইতিমধ্যেই কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, এই দুই টিকাকে অনুমোদন দিয়েছে কেন্দ্র। আজই, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, দ্রুতই দেশের সম্পূর্ণ জনসংখ্যার টিকাকরণ করা হবে। শুক্রবার দেশজুড়ে কোভিড ভ্যাকসিনের টিকাকরণের মহড়া অনুষ্ঠিত হয়। এই কাজ খতিয়ে দেখতে এ দিন চেন্নাইয়ের হাসপাতালে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।
সেখানেই তিনি করোনার টিকা নিয়ে প্রতিক্রিয়া দিয়ে বলেন, “দেশবাসীকে আর কিছুদিনের মধ্যেই করোনার টিকা দেওয়া হবে। টিকাকরণ প্রক্রিয়া তৃণমূল স্তর পর্যন্ত সুচারুভাবে সম্পন্ন করতে প্রস্তুতির কাজ সরকার শেষ করেছে। তবে, টিকা প্রথমে দেওয়া হবে স্বাস্থ্যকর্মী ও করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারির যোদ্ধাদের।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi to meet cms on january 11 to discuss covid vaccination strategy

Next Story
দলিত নিয়ে নির্দেশে স্থগিতাদেশ নয়, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট, কেন্দ্রের আবেদন খারিজ শীর্ষ আদালতেসোমবারের দলিত বনধে হিংসায় প্রাণহানি ৯ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com