scorecardresearch

Parliament Winter Session: ‘সংসদ অধিবেশনকে ফলপ্রসূ করুন’, বিরোধীদের উদ্দেশ্যে বার্তা মোদীর

‘G20-এর সভাপতিত্ব ভারতের জন্য বড় সুযোগ’, সাংবাদিক সম্মেলনে মোদী

Parliament Winter Session: ‘সংসদ অধিবেশনকে ফলপ্রসূ করুন’, বিরোধীদের উদ্দেশ্যে বার্তা মোদীর

আজ থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভাষণ দিতে গিয়ে বলেন, ‘স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে দেশ এগিয়ে যাচ্ছে। ভারত G20-এর সভাপতিত্ব করার সুযোগ পেয়েছে যা সকল দেশবাসীর কাছে আনন্দের বিষয়’। প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘ভারতের কাছে বিশ্বের অনেক প্রত্যাশা রয়েছে’।

প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, ‘আজ শীতকালীন অধিবেশনের প্রথম দিন। ১৫ আগস্ট স্বাধীনতার ৭৫ বছর পূর্ণ হল এবং আমরা স্বাধীনতার অমৃত মহোৎসব উপলক্ষে এগিয়ে যাচ্ছি। আজ আমরা এমন এক সময়ে বৈঠক করছি যখন ভারত G20-এর সভাপতিত্ব করতে চলেছে’। প্রধানমন্ত্রী আরও বলেন, ‘ভারত যেভাবে বিশ্বের সামনে নিজেকে তুলে ধরেছে, ভারতের কাছ থেকে সারা বিশ্বের এখন প্রত্যাশা অনেক বেশি। এমন সময়ে G-20 প্রেসিডেন্সি পাওয়া ভারতের জন্য খুবই বড় সুযোগ’।  

আরও পড়ুন: [ আজ শুরু শীতকালীন অধিবেশন, সংসদে সরকারকে চাপে ফেলতে মরিয়া বিরোধী শিবির ]

বিরোধীদের উদ্দেশে কী বললেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘এই অধিবেশনে ভারতকে এগিয়ে নিয়ে যেতে, দেশকে উন্নয়নের নতুন উচ্চতায় নিয়ে যেতে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার চেষ্টা করা হবে। তিনি আরও বলেন, আমি নিশ্চিত যে সব রাজনৈতিক দল আলোচনাকে আরও মৌলিক রূপ দেবে, তাদের মতামত দিয়ে সিদ্ধান্তে নতুন শক্তি দেবে’।

বুধবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। এই অধিবেশন চলবে ২৯ ডিসেম্বর পর্যন্ত। বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার সংসদের শীতকালীন অধিবেশনের জন্য ১৬টি বিল পেশ করতে পারে। অন্যদিকে, প্রথম দিনে, লোকসভা অধিবেশন চলাকালীন সদ্য প্রয়াত সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবে। অন্যদিকে চিন ও মূদ্রাস্ফীতির মতো ইস্যুতে সরকারকে ঘেরাও করতে পারে কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলো

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi urges parties to make collective efforts for productive session