scorecardresearch

‘ভারতে আসুন, কোনও ফাঁক থাকলে আমিই সেতু হব’, মার্কিন লগ্নিকারীদের আহ্বান মোদীর

মোদী বলেন, ‘‘ভারত আপনাদের জন্য অপেক্ষা করছে…ভারতই আপনাদের জন্য একমাত্র গন্তব্য…আপনাদের স্বাগত জানাচ্ছি’’।

‘ভারতে আসুন, কোনও ফাঁক থাকলে আমিই সেতু হব’, মার্কিন লগ্নিকারীদের আহ্বান মোদীর
নরেন্দ্র মোদী। ছবি: টুইটার।

মার্কিন বিনিয়োগকারীদের ভারতে আসার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার নিউইয়র্কে ব্লুমবার্গ গ্লোবাল বিজনেস ফোরামের মঞ্চে দাঁড়িয়ে মার্কিন বিনিয়োগকারীদের উদ্দেশে মোদী বললেন, ‘‘ভারতে আসুন, যদি কোনও ফাঁক থেকে থাকে, তাহলে আমি ব্যক্তিগতভাবে সেতু হিসেবে কাজ করব। ভারতই আপনাদের বিনিয়োগের একমাত্র ঠিকানা’’।

এ প্রসঙ্গে নরেন্দ্র মোদী আরও বলেন, ‘‘আপনাদের ইচ্ছে আর আমাদের স্বপ্ন দারুণভাবে মিলে যায়, আপনাদের প্রযুক্তি আর আমাদের প্রতিভা এই দুনিয়াকে বদলে দিতে পারে, আপনাদের উৎকর্ষের মানদণ্ড ও আমাদের দক্ষতা বিশ্ব অর্থনীতিতে গতি আনতে পারবে…যদি ফাঁকফোকড় থেকে থাকে, আমি ব্যক্তিগতভাবে সেতু হিসেবে কাজ করব’’। মোদী বলেন, ‘‘ভারত আপনাদের জন্য অপেক্ষা করছে…ভারতই আপনাদের জন্য একমাত্র গন্তব্য…আপনাদের স্বাগত জানাচ্ছি’’।

আরও পড়ুন: ‘ফাদার অফ ইন্ডিয়া’ সম্বোধন করে মোদীর প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প

এদিন আমেরিকার প্রথমসারির কোম্পানির সিইও-দের সঙ্গে দেখা করেন নমো। স্টার্ট-আপ থেকে প্রতিরক্ষা, সব সেক্টরেই বিনিয়োগের আহ্বান জানিয়েছেন মোদী। সাক্ষাতের সেই ছবি টুইট করেছে প্রধানমন্ত্রীর দফতর। ভারতে বিনিয়োগের জন্য মোদীর আমন্ত্রণ তাঁদের কাছে ইতিবাচক বলেই জানিয়েছেন বিভিন্ন সংস্থার সিইও-রা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm modi us investors come to india