বড় খবর

শহরে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস! শুক্রবার ভার্চুয়াল উদ্বোধন মোদির

PM Narendra Modi: বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করে এই সূচি জানানো হয়েছে।

UP Poll 2022, PM Modi, Women Empowerment
প্রয়াগরাজের অনুষ্ঠানে নরেন্দ্র মোদি। ফাইল ছবি

PM Narendra Modi: শুক্রবার চিত্তরঞ্জন জাতীয় ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়াল মাধ্যমে এই ক্যাম্পাসের উদ্বোধন করবেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অধীনস্ত দ্বিতীয় এই ক্যাম্পাস ১০০০ কোটি তাকা ব্যয়ে তৈরি হয়েছে। ৭৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালে থাকবে ক্যান্সার চিকিৎসার অত্যাধুনিক ব্যবস্থা। নিউ টাউনে এই ক্যাম্পাস কাজ শুরু করে দিলে টাটা মেডিক্যাল এবং চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের প্রথম ক্যাম্পাসের উপর অনেক চাপ কমবে। এমনটাই দাবি করেছেন ক্যান্সার বিশেষজ্ঞরা।  

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করে এই সূচি জানানো হয়েছে। এদিকে, নিরাপত্তার কারণে মাঝপথ থেকেই দিল্লি ফিরেছেন প্রধানমন্ত্রী। পঞ্জাবের ফিরোজপুর সভায় যাওয়ার পথে ১৫-২০ মিনিট দাঁড়িয়ে ছিল তাঁর কনভয়। এই নিয়ে পঞ্জাব রাজনীতিতে চর্চা তুঙ্গে। মুখ্যমন্ত্রী চান্নির পদত্যাগের দাবিতে সরব বিজেপি। পাশাপাশি সভায় লোক না থাকায় ঘুরপথে সভা বাতিল করেছেন প্রধানমন্ত্রী। অছিলা দেখানো হয়েছে নিরাপত্তায় গলদ। এভাবে সরব হয়েছে কংগ্রেস। এবার এই ঘটনার তদন্তে দুই সদস্যের কমিটি গঠন করেছে পঞ্জাব সরকার।

আরও পড়ুন: পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতি, কাল মামলা শুনবে সুপ্রিম কোর্ট

তিন দিনের মধ্যে তদন্ত কমিটি রিপোর্ট জমা দেবে। এমনটাই সূত্রের খবর। অবসরপ্রাপ্ত বিচারপতি মেহতাব গিল এবং স্বরাষ্ট্র দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি অনুরাগ বর্মা এই কমিটির সদস্য। ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রক  পঞ্জাব সরকারের থেকে এই ঘটনার রিপোর্ট তলব করেছে।

এদিকে, কৃষক সংগঠনের বিক্ষোভ। তার জেরেই ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে প্রায় মিনিট পনের একটি ফ্লাইওভারে আটকে ছিলেন প্রধানমন্ত্রী। যার জেরে সমস্ত কর্মসূচি বাতিল করে ভাতিণ্ডা ফিরে যান মোদী। এই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয়ের নিরাপত্তায় বড়সড় খামতি দেখা দিল। স্বরাষ্ট্রমন্ত্রক ইতিমধ্যেই এ বিষয়ে পাঞ্জাবের স্বরাষ্ট্র দফতরের কাছে রিপোর্ট তলব করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর সফরসূচি সহ সড়ক পথে যাওয়ার বিষয়টি অনেক আগেই পাঞ্জাব সরকারকে জানানো হয়েছিল। তা সত্ত্বেও কংগ্রেস সরকার নিরাপত্তার উপযুক্ত ব্যবস্থা করেনি বলে অভিযোগ। তবে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চিরঞ্জিৎ সিং চান্নি প্রধানমন্ত্রীর নিরাপত্তার খামতির কথা নস্যাৎ করেছেন। মুখ্যমন্ত্রীর দাবি, ‘নিরাপত্তার কোনও ত্রুটি হয়নি। তার সমাবেশের নিরাপত্তা ব্যবস্থার তদারকি করতে আমি গভীর রাতে জেগে ছিলাম। প্রধানমন্ত্রীরসড়ক পথে যাওয়ার পরিকল্পনা শেষ মুহূর্তে হয়, তার আগে হেলিকপ্টারে যাওয়ার কথা ছিল।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi will unveil the second campus of cancer hospital in new town state

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com