বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

“দেশ সবার আগে, জাতীয় স্বার্থে কাজ করুন”, পুলিশ অফিসারদের পরামর্শ মোদীর

PM Narendra Modi: কেন আজও পুলিশকে ভরসা করে না সাধারণ মানুষ, তা নিয়ে উষ্মা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

Ministry of Culture to organise e-auction of gifts, mementos today to mark Modi’s birthday
আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন

জাতীয় স্বার্থের কথা মাথায় রেখে পুলিশের পদক্ষেপ করা উচিত। নবীন আধিকারিকদের পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষ্য়ে কাজ করা উচিত। শনিবার হায়দরাবাদের পুলিশ অ্যাকাডেমির আইপিএস ট্রেনিদের এই উপদেশই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন ভার্চুয়াল অনুষ্ঠানে মোদীর সঙ্গে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহও।

মোদী এদিন বলেন, “ফিল্ডে যে কোনও সিদ্ধান্ত নিলে তা যেন জাতীয় স্বার্থের কথা মাথায় রেখে নেওয়া হয়। স্থানীয় স্তরে কাজ করলেও এই নীতি-আদর্শ মেনে চললে কাজে দেবে। মনে রাখতে হবে, আপনারা এক ভারত শ্রেষ্ঠ ভারতের পতাকাবাহক। তাই যাই পদক্ষেপ হোক না কেন দেশ আগে এই ভাব রাখতে হবে।” এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এই ক্ষেত্রে কেন পুলিশ বাহিনী অগ্রগতি করতে পারেনি তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন মোদী।

তিনি বলেছেন, “মানুষ দুর্যোগের সময় এনডিআরএফ-এর উপর অনেকটাই নির্ভরশীল। এনডিআরএফ এই বিশ্বাস-আস্থা অর্জন করতে সফল হয়েছে কাজের মাধ্যমে। তাঁরা মনে করেন, এনডিআরএফ এলেই আমরা বাঁচব। কিন্তু বিপর্যয় মোকাবিলা বাহিনীতে অনেক পুলিশ রয়েছেন। এনডিআরএফ-এর মতোই কি সম্মান অর্জন করতে পেরেছে পুলিশ? কেন নয়? উত্তর আপনারাই জানেন।”

আরও পড়ুন মোদীর গুজরাটে শিকেয় করোনা-বিধি, ধর্মীয় জমায়েতে ডিজে বাজিয়ে নাচ, মামলা রুজু

আরও বলেন, “অতিমারী আবহে পুলিশের উপর মানুষের বিরূপ মনোভাব কিছুটা পাল্টেছে। তারপর আবার একই জায়গায় চলে আসে। কেন পুলিশের উপর মানুষের আস্থা বাড়ছে না! জাতীয় সুরক্ষায় আপনারা আত্মবলিদান দেন। তাও পুলিশের উপর মানুষ বিশ্বাস করে না। আপনাদের দায়িত্ব এই মনোভাব পরিবর্তন করা। হয় আপনারা সিস্টেম পাল্টান, নাহলে সিস্টেম আপনাদের পাল্টে দেবে ট্রেনিংয়ের উপর নির্ভর করে। আপনাদের লক্ষ্য কী, আদর্শ কী সেটা আপনাদের আচরণের উপর ঠিক হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi advices police officers to work for national interest

Next Story
মোদীর গুজরাটে শিকেয় করোনা-বিধি, ধর্মীয় জমায়েতে ডিজে বাজিয়ে নাচ, মামলা রুজু150 people take part in religious process in Gujarat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com