scorecardresearch

বোধনে মোদীর শারদীয়া বার্তা, বাংলায় টুইটে মা দুর্গার আশীর্বাদ চাইলেন নমো

ষষ্ঠীর দিন দুপুর ১২টায় বঙ্গবাসীর উদ্দেশে বিশেষ বার্তা দেবেন মোদী। পঞ্চমীর রাতে বাংলায় টুইট করে নমোর আর্জি ‘‘সঙ্গে থাকবেন’’।

modi, মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

দুর্গাপুজোয় বাংলায় এবার চমক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ষষ্ঠীর দিন দুপুর ১২টায় বঙ্গবাসীর উদ্দেশে বিশেষ বার্তা দেবেন মোদী। পঞ্চমীর রাতে বাংলায় টুইট করে নমোর আর্জি ‘‘সঙ্গে থাকবেন’’। ‘‘শারদীয়ার শুভেচ্ছা জানাবো ও পুজোর আনন্দ একসাথে ভাগ করে নেব’’-র কথা বললেও দুর্গাপুজো থেকেই বাংলায় বিধানসভা ভোটের কার্যত দামামা বাজাতে চলেছেন মোদী, এমনটাই মনে করছেন রাজনীতির কারবারীদের একাংশ।

ঠিক কী লিখেছেন প্রধানমন্ত্রী?

মোদীর টুইট, ‘‘দুর্গাপূজা, অশুভের পরাজয় ও শুভে’র বিজয়ের এক পবিত্র উৎসব। মা দুর্গার কাছে শক্তি, আনন্দ ও সুস্বাস্থ্যের আশীর্বাদ প্রার্থনা করি। আগামী কাল বাঙালির প্রিয় দুর্গোৎসবের মহাষষ্ঠী। এই বিশেষ দিনটিতে, আগামী কাল দুপুর ১২টায়, পশ্চিমবঙ্গে আমার সমস্ত ভাই-বোনেদের শারদীয়ার শুভেচ্ছা জানাবো ও পুজোর আনন্দ একসাথে ভাগ করে নেব | সঙ্গে থাকবেন’’। (বানান অপরিবর্তিত)

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন: লকডাউন চলে গেলেও, ভাইরাস যায়নি: মোদী

উল্লেখ্য়, করোনা অতিমারী পরিস্থিতি পরিচালনায় মমতা সরকারের ব্য়র্থতার ছবি সামনে এনে প্রথম থেকেই সোচ্চার পদ্মশিবির। সেইসঙ্গে একাধিক ইস্য়ুতে রোজই তৃণমূল শিবিরকে আক্রমণ শানাচ্ছেন বিজেপি নেতারা। পাল্টা আক্রমণ ধেয়ে আসছে ঘাসফুল শিবিরের দিক থেকেও। এই প্রেক্ষাপটে পুজোয় বঙ্গবাসীর জন্য় মোদীর এহেন ভাষণ রাজনৈতিক দিকে থেকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

পাশাপাশি চতুর্থীতেই জাতীর উদ্দেশে ভাষণে করোনা সংক্রমণ নিয়ে দেশবাসীকে সতর্ক করেছেন মোদী। উৎসবের মরশুমে ভাইরাসকে যাতে কেউ ঢিলেমি না দেন, সে ব্য়াপারে সচেতনতার বার্তা দিয়েছেন। দেশবাসীকে স্মরণ করিয়ে নমোর সাবধানবাণী, ‘‘লকডাউন চলে গেলেও ভাইরাস কিন্তু যায়নি’’। এই প্রেক্ষাপটে দুর্গাপুজোয় কলকাতা-সহ রাজ্য়ে এক শ্রেণির মানুষের গা ছাড়া মনোভাব সামনে এসেছে। করোনাকে উপেক্ষা করেই ভিড় জমিয়ে প্রতিমা দর্শনের ছবিও উদ্বেগ বাড়িয়েছে। যদিও হাইকোর্টের নির্দেশে এবার দর্শকশূন্য় মণ্ডপ থাকার কথা। এই আবহে রাজ্য়বাসীকে করোনা নিয়ে ফের সতর্কও করতে পারেন প্রধানমন্ত্রী, এমনটা মত সংশ্লিষ্ট মহলের একাংশের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi durga puja 2020 maha shashti speech