scorecardresearch

মোদীর প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টের বিচারপতি

মোদীর দূরদর্শিতা যে আন্তর্জাতিক মঞ্চে প্রশংসিত, সেকথাও শোনা গিয়েছে বিচারপতির গলায়।

মোদীর প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টের বিচারপতি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্র। মোদীকে ‘বহুমুখী প্রতিভাবান’ বলে উল্লেখ করেছেন বিচারপতি মিশ্র। এছাড়াও মোদীর দূরদর্শিতা যে আন্তর্জাতিক মঞ্চে প্রশংসিত, সেকথাও শোনা গিয়েছে বিচারপতির গলায়। একইসঙ্গে ১৫০০টির মতো অচল আইনকে বাতিল করায় এদিন প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রী রবিশংকর প্রসাদকে সাধুবাদ জানিয়েছেন শীর্ষ আদালতের ওই বিচারপতি।

আরও পড়ুন: ‘কর্তারপুরে সকালে কেউ গেলে বিকেলে সে প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি হয়ে ফিরবে’, বিস্ফোরক পুলিশপ্রধান

একটি কনফারেন্সে এদিন বিচারপতি অরুণ মিশ্র বলেন, ‘‘আমরা বহুমুখী প্রতিভাবানকে ধন্যবাদ জানাই, যিনি আন্তর্জাতিকস্তরে চিন্তাভাবনা করেন এবং নিজের কাজে তার প্রতিফলন ঘটান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ অনুপ্রেরণা জোগায়…’’। তিনি আরও বলেন, বিশ্বের অন্যতম বড় গণতন্ত্র হল ভারত এবং সকলে বিস্মিত হন এই ভেবে যে সাফল্যের সঙ্গে কীভাবে এই গণতন্ত্র এগিয়ে চলেছে।

আরও পড়ুন: দিল্লির সরকারি স্কুল পরিদর্শনে মার্কিন ফার্স্ট লেডি, আমন্ত্রিত নন কেজরি

এরপর বিচারপতি অরুণ মিশ্র বলেন, ‘‘ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আন্তর্জাতিক মহলে ভারত একটা দায়িত্বশীল ও অন্যতম বন্ধুত্বপূর্ণ সদস্য’’। তাঁর কথায়, ‘‘সাংবিধানিক দায়বদ্ধতা ও সুরক্ষা এবং বিশ্বে শান্তি স্থাপনে ভারত অঙ্গীকারবদ্ধ। উন্নয়নের প্রক্রিয়ায় পরিবেশ সংরক্ষণকে গুরুত্ব সহকারে দেখে এ দেশ’’। উল্লেখ্য, এই কনফারেন্সে ২০টিরও বেশি দেশের বিচারপতিরা উপস্থিত হয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Pm narendra modi justice arun mishra