বড় খবর

গ্রামে দ্রুত ছড়াচ্ছে করোনা, কৃষকদের সতর্ক করলেন মোদী

“সংক্রমণ এখন দ্রুত গতিতে গ্রামে পৌঁছেছে। ভারত এমন একটি দেশ যে সাহস হারায় না।”

Prime Minister review meet over Covid-19, DM, Child Infection, Black Fungus

দেশে ক্রমশ ছড়িয়ে পড়ছে করোনা। রাজ্যেগুলির অবস্থাও তথৈবচ। এই অবস্থায় গ্রামাঞ্চলেও বাড়ছে করোনা ভাইরাস এবং তা দ্রুত ছড়িয়ে পড়ছে। তাই এমত অবস্থায় কৃষকদের সতর্ক থাকার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। যদিও ভারত দুর্জয় সাহস নিয়ে এই অতিমারির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে একথাও জানিয়েছেন তাঁরা।

কৃষক সম্মান নিধি প্রকল্পের টাকা কৃষকদের অ্যাকাউন্টে পৌঁছনোর পরে ভিডিও কনফারেন্সে তিনি একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, “আমি আবারও করোনার বিষয়ে গ্রামে বাসকারী সমস্ত কৃষক, সমস্ত ভাইবোনকে সতর্ক করতে চাই। সংক্রমণ এখন দ্রুত গতিতে গ্রামে পৌঁছেছে। ভারত এমন একটি দেশ যে সাহস হারায় না।”

আরও পড়ুন, গ্রামে দ্রুত ছড়াচ্ছে করোনা, কৃষকদের সতর্ক করলেন মোদী

প্রধানমন্ত্রী আরও বলেন, “দেশের প্রধানমন্ত্রী হিসাবে আমি আপনাদেরর প্রতিটি অনুভূতি মন থেকে বুঝতে পারছি। আপনাদের সঙ্গে ভাগ করে নিচ্ছি। করোনার দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়াইয়ের জন্য যে সমস্ত বাধা ছিল সেগুলি দ্রুত সরিয়ে ফেলার কাজ চলেছে। যুদ্ধের ভিত্তিতে কাজ করার চেষ্টা চলছে।”

তাৎপর্যপূর্ণভাবে এই প্রথমবার সরকারি ভাবে স্বীকার করা হল যে কোভিডের গ্রামীণ বিস্তার হয়েছে। মাত্র তিন সপ্তাহ আগে, ২৪ শে এপ্রিল মোদী গ্রাম পঞ্চায়েতদের বলেছিলেন যে কোনও পরিস্থিতিতে এই সংক্রমণ গ্রামে প্রবেশ করতে না দেওয়ার চ্যালেঞ্জ নিতে হবে। মোদী বলেছিলেন, “আমি বিশ্বাস করি যে সমস্ত মানুষ এবং গ্রামগুলি করোনাকে গ্রামে প্রবেশে বাধা দিতে সক্ষম হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi said rapid rural spread says india will fight and win

Next Story
দেশে কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু, ঊর্ধ্বমুখী সুস্থতার হার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com