সোশাল মিডিয়ায় নোংরামি নিয়ে সরব মোদি

বারাণসীতে একটি ভিডিও বার্তায় দলের কর্মীদের উদ্দেশে মোদি বলেন যে, সোশাল মিডিয়ার ব্যবহার নিয়ে সবার সজাগ থাকা জরুরি। কোনওভাবেই যাতে সোশাল মিডিয়ায় খারাপ বার্তা যাতে না ছড়ানো হয়, সে ব্যাপারে সতর্ক হওয়া দরকার।

By: Delhi  August 29, 2018, 4:20:33 PM

ফেসবুক ভাল কিন্তু ফেকবুক একদম নয়, এমন কথা বহুদিন ধরে বলে আসছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় অপকর্মে লাগাম টানতে এবার সোচ্চার হলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোশ্যাল মিডিয়ায় আজকাল ভুয়ো মেসেজ কিংবা ভুয়ো খবরের রমরমা বেড়েই চলেছে। যার জেরে বিভ্রান্তি তৈরি হচ্ছে। অনেকসময়ই সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবরের জেরে ভয়াবহ ঘটনাও ঘটছে। এবার ভার্চুয়াল দুনিয়ায় কুকথা বন্ধ করতে সরব হলেন মোদি।

নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে একটি ভিডিও বার্তায় দলের কর্মীদের উদ্দেশে মোদি বলেন যে, সোশালল মিডিয়ার ব্যবহার নিয়ে সবার সজাগ থাকা জরুরি। কোনওভাবেই যাতে সোশাল মিডিয়ায় খারাপ বার্তা যাতে না ছড়ানো হয়, সে ব্যাপারে সতর্ক হওয়া দরকার। সোশাল মিডিয়ায় অনেক ভাল কিছুও যে হয়, সে ব্যাপারেও বার্তা দেন দেশের প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এও বলেন যে, অনেক সময়ই সোশাল প্ল্যাটফর্মে যা দেখেন বা শোনেন, তা অনেকেই ফরওয়ার্ড করেন অন্যদের। কিন্তু দেখা যায়, আদপে ওই মেসেজগুলো ভুয়ো বা মিথ্যা। না বুঝেশুনে ওই ভুয়ো মেসেজ ফরওয়ার্ড করায় যে ক্ষতি হয়, তা মারাত্মক। মোদি আরও বলেন যে, অনেকে আবার এমন মেসেজ লেখেন যা সভ্য সমাজের পক্ষে ভাল নয়। মহিলাদের নিয়েও যা খুশি লেখা হয়।

স্বচ্ছ ভারত অভিযান নিজেদের মন স্বচ্ছ করারও অভিযান বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। দেশবাসী যাতে সোশাল মিডিয়াকে ভাল ভাবে কাজে লাগান সে ব্যাপারেও পরামর্শ দেন তিনি। দলের কর্মীদের উদ্দেশে তিনি বলেন যে, ইতিবাচক ঘটনা বা ভাল খবর যাতে সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়, সেদিকে জোর দেওয়া জরুরি।

আরও পড়ুন,গণপিটুনির ঘটনা দেশের সুনামের পক্ষে ক্ষতিকর: কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী

প্রসঙ্গত, সোশাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ানোর জেরে দেশে হিংসার ঘটনার উদাহরণ কম নেই। অনেক সময়ই দেখা গিয়েছে যে, হোয়াটস অ্যাপে ছড়ানো অনেক খবরই ভুয়ো। এমনকি, গণপিটুনির ঘটনাতেও হোয়াটস ‌অ্যাপ মারফৎ গুজব ছড়ানোর ভূমিকার কথাও খবরের শিরোনামে এসেছে। ফলে সোশাল সাইটে যাতে কেউ নোংরা মেসেজ না ছড়ান, সে ব্যাপারে সজাগ করতে প্রধানমন্ত্রীর এই বার্তা তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pm narendra modi social media

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X