scorecardresearch

বড় খবর

রাষ্ট্রপতির নিজ জেলায় গড়ে উঠবে বিমানবন্দর, মিলেছে কেন্দ্রের সবুজ সংকেত

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় রাসগোবিন্দপুরের অব্যবহৃত বিমানঘাঁটিতেই গড়ে তোলা হবে নয়া এই বিমানবন্দর।

রাষ্ট্রপতির নিজ জেলায় গড়ে উঠবে বিমানবন্দর, মিলেছে কেন্দ্রের সবুজ সংকেত

নতুন বিমানবন্দর গড়ে তোলা হবে রাষ্ট্রপতির জেলা ময়ূরভঞ্জে। অবিলম্বে কাজ শুরুর অনুমোদন দিল কেন্দ্র। জানা গিয়েছে ময়ূরভঞ্জের জেলাসদর থেকে প্রায় ৪৫ কিলোমিটার দূরে অবস্থিত রাসগোবিন্দপুরে গড়ে তোলা হবে নবনির্মিত এই বিমানবন্দর। ইতিমধ্যেই বিমানবন্দর গড়ে তোলা নিয়ে মিলেছে ডিআরডিও’র সবুজ সংকেত।

জানা গিয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় রাসগোবিন্দপুরেই ছিল একটি বিমানঘাঁটি। যেটি ১৯৪০ সালে নির্মিত হয়েছিল। বছরের পর বছর ধরে অব্যবহৃত পড়ে ছিল সেই বিমানঘাঁটি এবং ময়ূরভঞ্জের স্থানীয় মানুষজন বছরের পর বছর ধরে এই অব্যবহৃত বিমানঘাঁটিটি ঢেলে সাজানোর দাবি জানিয়ে আসছিল। কেন্দ্রের তরফে সবুজ সংকেত মিলতেই আদিবাসী বিষয়ক কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বিশ্বেশ্বর টুডু এই টুইট বার্তায় লিখেছেন “ওড়িশার ময়ূরভঞ্জের অমরদা রোডের কাছে রাসগোবিন্দপুরে বিমানবন্দরের উন্নয়নের জন্য কাজের অনুমতি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদী এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথসিংহ আমার আন্তরিক ধন্যবাদ”।

আরও পড়ুন : [ এলোপাথাড়ি গুলিতে রক্তাক্ত আমেরিকা, ওয়ালমার্ট স্টোরেই এবার বন্দুকবাজের হামলা ]

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ডিআরডিও) অফিসিয়াল চিঠি অনুসারে, ওড়িশা সরকারকে এর জন্য ২৬.০৩ কোটি টাকার নগদ ক্ষতিপূরণ দিতে হবে তারপরই ১৬০.৩৫ একর জমিতে বিমানবন্দর গড়ে তোলার অনুমতি দেওয়া হবে। নতুন এই বিমানবন্দরটি চালু হলে ওড়িশার উত্তরাংশের সঙ্গে বাকী অংশের যোগাযোগ আরও বাড়বে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: President droupadi murmus home district to have airport gets mod nod