scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

করোনা যুদ্ধে ধাক্কা দিয়েছে পরিযায়ী শ্রমিকদের জমায়েত ও তবলিঘি জামাতের ঘটনা : রাষ্ট্রপতি

লকডাউন পরিস্থিতিতে দেশের কেউ যাতে অভুক্ত না থাকেন, সে ব্য়াপারে জোর দিয়েছেন রাষ্ট্রপতি।

করোনা যুদ্ধে ধাক্কা দিয়েছে পরিযায়ী শ্রমিকদের জমায়েত ও তবলিঘি জামাতের ঘটনা : রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

পরিযায়ী শ্রমিকদের জমায়েত ও নিজামুদ্দিনে তবলিঘি জামাতের ধর্মীয় অনুষ্ঠান নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এই দুই ঘটনায় করোনার বিরুদ্ধে দেশের লড়াই ধাক্কা খেয়েছে বলে এদিন মন্তব্য় করেছেন রাষ্ট্রপতি। রাজ্য়পাল, উপরাজ্য়পাল, প্রশাসনিক কর্তাদের সঙ্গে শুক্রবার ভিডিও কনফারেন্সে করোনা পরিস্থিতিতে ওই দুই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন কোবিন্দ। উল্লেখ্য়, নিজামুদ্দিনে ধর্মীয় জমায়েত থেকে অনেকে করোনা আক্রান্ত হয়েছেন। অন্য়দিকে, পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার বিষয়টিও চিন্তা বাড়িয়েছে সরকারের।

রাষ্ট্রপতি ভবনের তরফে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, অদৃশ্য় শত্রুর বিরুদ্ধে লড়াই কোনওভাবেই লঘু করে দেখার সুযোগ নেই। এই প্রেক্ষিতে ডাক্তার, স্বাস্থ্য়কর্মী, পুলিশ আধিকারিকদের উপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি।পাশাপাশি লকডাউন পরিস্থিতিতে দেশের কেউ যাতে অভুক্ত না থাকেন, সে ব্য়াপারে জোর দিয়েছেন রাষ্ট্রপতি।

আরও পড়ুন: ‘করোনা আক্রান্ত দেশ থেকে আটকে পড়া ভারতীয়দের ফেরানো সম্ভব নয়’

এই পরিস্থিতিতে খাদ্য়সামগ্রী ও অন্য়ান্য় অত্য়াবশকীয় পণ্য় যাতে গরিব, দুঃস্থদের কাছে পর্যাপ্ত পরিমাণে থাকে, সে ব্য়াপারে জোর দেওয়ার কথা বলেছেন রাষ্ট্রপতি। করোনা মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে কোনওরকম আপস করা হবে না বলেও রাষ্ট্রপতি বার্তা দিয়েছেন বলে জানা গিয়েছে।

অন্য়দিকে, করোনা আবহে রবিবার রাত ৯টায় ৯ মিনিট বিদ্যুৎ বন্ধ করে মোমবাতি, টর্চ, মোবাইলের ফ্ল্য়াশলাইট জ্বালানোর যে কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সেই উদ্য়োগকে স্বাগত জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

উল্লেখ্য়, এর আগে গত ২৭ মার্চ ১৫টি রাজ্য়/কেন্দ্রশাসিত অঞ্চলের রাজ্য়পাল ও উপরাজ্য়পালদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। এদিন, বাকি ২১টি রাজ্য়/কেন্দ্রশাসিত অঞ্চলের রাজ্য়পাল ও উপরাজ্য়পালদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন রাষ্ট্রপতি ও উপরাষ্ট্রপতি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: President ram nath kovind covid 19 gathering of migrant workers tablighi jamaat