বড় খবর

অযোধ্যায় রামমন্দির নির্মাণে ৫ লক্ষ ১ টাকা অনুদান দিলেন রাষ্ট্রপতি

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ১ লক্ষ টাকার চেক তুলে দিয়েছেন অনুদান হিসাবে।

মকর সংক্রান্তির পরেরদিন, শুক্রবার দেশজুড়ে রামমন্দিরের জন্য অনুদান সংগ্রহ শুরু করল রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট। প্রথম ব্যক্তি হিসাবে ৫ লক্ষ ১ টাকা অনুদান দিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, সরকারের তরফে নির্মাণ কাজ এবং প্রশাসনিক কাজকর্ম দেখাশোনা করার জন্য তৈরি করা এই ট্রাস্টকে অনুদান দিয়েছেন রাষ্ট্রপতি।

বিশ্ব হিন্দু পরিষদের আন্তর্জাতিক কার্যনির্বাহী সভাপতি অলোক কুমার, গোবিন্দ দেব গিরি, ট্রাস্টের কোষাধ্যক্ষ এবং আরও অন্যান্য প্রতিনিধিরা এদিন রাষ্ট্রপতি ভবনে গিয়ে কোবিন্দের কাছে মন্দির নির্মাণের জন্য অনুদান চান। অলোক কুমার জানিয়েছেন, “তিনিই হলেন দেশের প্রথম ব্যক্তি যাঁর কাছে এই অনুদান সংগ্রহ অভিযান শুরু করতে গিয়েছিলাম আমরা। তিনি ৫,০০,০০১ টাকা অনুদান দিয়েছেন।”

আরও পড়ুন “গালওয়ানের বীর শহিদদের বলিদান ব্যর্থ যাবে না”, সেনা দিবসে বললেন নারাভানে

বিশ্ব হিন্দু পরিষদ এবং সংঘ পরিবারের শাখা সংগঠনগুলি অনুদান সংগ্রহ অভিযান শুরু করেছে দেশজুড়ে। শ্রী রাম জন্মভূমি মন্দির নিধি সমর্পণ অভিযান নামে এই কর্মসূচি আজ, শুক্রবার থেকে শুরু হয়েছে। ৫ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন রাজ্যের হিন্দু পরিবারের কাছে তাঁরা যাবে মন্দির নির্মাণের জন্য দান সংগ্রহ করতে। এই ট্রাস্টের তত্বাবধানে একটি কমিটি তৈরি হয়েছে নির্মাণ-সহ প্রশাসনিক কাজকর্ম দেখভালের জন্য। কমিটিতে রয়েছেন, প্রধানমন্ত্রীর প্রাক্তন মুখ্যসচিব নৃপেন্দ্র মিশ্র, প্রাক্তন বিএসএফ ডিজি কে কে শর্মা।

অযোধ্যায় মন্দির কমপ্লেক্স নির্মাণে আনুমানিক খরচ পড়বে ১১০০ কোটি টাকা। শুধুমাত্র মন্দিরের জন্য খরচ হবে ৩০০-৪০০ কোটি। এদিন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ১ লক্ষ টাকার চেক তুলে দিয়েছেন অনুদান হিসাবে। বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী পাটনায় মন্দির নির্মাণের অনুদান সংগ্রহ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: President kovind donates rs 5 lakh for ram temple construction

Next Story
“গালওয়ানের বীর শহিদদের বলিদান ব্যর্থ যাবে না”, সেনা দিবসে বললেন নারাভানে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com