বড় খবর

“গালওয়ানের বীর শহিদদের বলিদান ব্যর্থ যাবে না”, সেনা দিবসে বললেন নারাভানে

ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের জন্য সীমান্তে ৩০০-৪০০ জঙ্গি অপেক্ষমান, দাবি সেনাপ্রধানের।

ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের জন্য সীমান্ত এলাকায় ৩০০-৪০০ জঙ্গি প্রশিক্ষণ শিবিরে অপেক্ষমান। গত বছর ২০০ জঙ্গিকে অনুপ্রবেশের সময় নিকেশ করেছে ভারতীয় সেনা। শুক্রবার ৭৩তম সেনা দিবসে একথা বললেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। দাবি করলেন, গত বছর পাক মদতপুষ্ট জঙ্গিদের অনুপ্রবেশ অন্তত ৪৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

গালওয়ানের সংঘর্ষ এবং চিনের সঙ্গে সীমান্ত সংঘাত নিয়ে নারাভানে বলেছেন, “উচিত জবাব দেওয়া হয়েছে। সীমান্তে এখন স্থিতাবস্থা বজায় আছে। এবং গালওয়ানের বীর শহিদদের আত্মবলিদান বিফলে যাবে না। আমরা শান্তিপূর্ণ ভাবে সমাধান খোঁজার জন্য দায়বদ্ধ। আলোচনার মাধ্যমে ও রাজনৈতিক পদ্ধতিতে। কিন্তু কেউ আমাদের ধৈর্যের পরীক্ষার দুঃসাহস যেন না করে।” প্রসঙ্গত, এদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বীর সেনানিদের এবং তাঁদের পরিবারকে কুর্নিশ জানিয়েছেন দেশের মাথা সম্মানের সঙ্গে উঁচুতে রাখার জন্য।

আরও পড়ুন ভোটার তালিকা মিলিয়ে টিকাকরণ? কেন্দ্রের আবেদনে সম্মতি নির্বাচন কমিশনের

সকালে টুইট করে প্রধানমন্ত্রী লেখেন, ভারত মাতার সুরক্ষায় প্রত্যেক মুহূর্তে সজাগ পরাক্রমী সেনা এবং তাঁদের পরিজনদের সেনা দিবসে অনেক শুভেচ্ছা। আমাদের সেনা শক্তিশালী, সাহসী এবং সংকল্পবদ্ধ। যাঁরা আমাদের দেশের শির গর্বের সঙ্গে উঁচু করেছে। সমস্ত দেশবাসীর তরফে ভারতীয় সেনাকে আমার প্রণাম। এদিন ভারতীয় সেনার তরফে নয়াদিল্লিতে জাতীয় যুদ্ধস্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন করেন চিফ অফ ডিফেন্স বিপিন রাওয়াত, নারাভানে, এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদোরিয়া এবং নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sacrifice of galwan bravehearts will not go in vain says army chief general

Next Story
ভোটার তালিকা মিলিয়ে টিকাকরণ? কেন্দ্রের আবেদনে সম্মতি নির্বাচন কমিশনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com