বড় খবর

যোগীর রাজ্যে ফের অনাচার! প্রকাশ্যে মন্দিরের পুরোহিতকে গুলি দুষ্কৃতীদের

প্রদেশ সভাপতি অজয় লাল্লু পরিসংখ্যান দিয়ে দাবি করেছেন, গত ২ বছরে ২০ জন পুরোহিত খুন হয়েছে উত্তরপ্রদেশে।

Yogi Adityanath, যোগী আদিত্য়নাথ
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

হাথরাসের আগুন এখনও নেভেনি। তার মধ্যেই যোগীর রাজ্যে ফের অনাচার। গুলি করা হল মন্দিরের পুরোহিতকে। জমি বিবাদের জেরে তাঁকে খুন করার চেষ্টা হয়েছে বলে জানা গিয়েছে। রবিবার সকালের এই ঘটনায় উত্তরপ্রদেশের তিররে মনোরমা গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। অতুল বাবা ওরফে সম্রাট দাস নামে ওই পুরোহিতকে লখনউয়ের কিং জর্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, রাম জানকী মন্দিরের পুরোহিতের উপর গুলি চালায় কয়েকজন বন্দুকবাজ। গুলি লাগে তাঁর কাঁধে। এরপর আশঙ্কাজনক অবস্থায় তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাঁকে লখনউয়ের হাসপাতালে স্থানান্তর করা হয়। মহন্ত সীতারাম দাস চারজন দুষ্কৃতীর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছেন। দুজনকে আটক করে জেরাও করছে পুলিশ। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে। ৩০ একর জমিতে অবস্থিত রাম জানকী মন্দির। সেই জমি নিয়ে স্থানীয় গ্রামবাসীদের মধ্যে একটি বিবাদ রয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার শৈলেশ কুমার পাণ্ডে।

আরও পড়ুন হাথরাস কাণ্ডে তদন্তভার গ্রহণ করল সিবিআই, গণধর্ষণ-খুনের মামলা রুজু

এদিকে, পুরোহিতের উপর আক্রমণের ঘটনায় কংগ্রেস ফের একবার যোগী আদিত্যনাথ সরকারকে কাঠগড়ায় তুলেছে। প্রদেশ সভাপতি অজয় লাল্লু পরিসংখ্যান দিয়ে দাবি করেছেন, গত ২ বছরে ২০ জন পুরোহিত খুন হয়েছে উত্তরপ্রদেশে। যোগীর রামরাজ্যকে জঙ্গলরাজ বলে কটাক্ষ করেছেন তিনি। তিনি বলেছেন, যোগীর রামরাজ্যে পুরোহিতরাও নিরাপদ নন। একের পর এক খুন-খুনের চেষ্টা। জঙ্গলরাজ চলছে উত্তরপ্রদেশে। কয়েকদিন আগেই উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়কের আত্মীয়কে বাড়ির সামনে প্রকাশ্য়ে গুলি করে খুন করা হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Priest in yogis uttar pradesh village shot at over land dispute

Next Story
হাথরাস কাণ্ডে তদন্তভার গ্রহণ করল সিবিআই, গণধর্ষণ-খুনের মামলা রুজু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com