বড় খবর

আয়ুষ্মান ভারত প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনার উদ্বোধন করলেন মোদি

PM Modi will Launch Ayushman Bharat Healthcare Scheme Today:প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনার আওতায় আসবে দেশের ২৬টি রাজ্যের ৫০ কোটি মানুষ।

narendra modi, নরেন্দ্র মোদি
রাঁচিতে প্রধানমন্ত্রীকে স্বাগত সে রাজ্যের মুখ্যমন্ত্রীর। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

PM Narendra Modi will Launch Largest Healthcare Scheme ‘Ayushman Bharat’ Today: লোকসভা ভোটের আগে দেশবাসীর জন্য দাওয়াই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আজই প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনার উদ্বোধন করলেন নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনার আওতায় আসবে দেশের ২৬টি রাজ্যের ৫০ কোটি মানুষ। আজ ঝাড়খণ্ড থেকে এই পরিষেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। অন্যদিকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে সে রাজ্যে ১০টি স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধন করেন মোদি।

প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা দেশ তো বটেই গোটা দুনিয়ায় সবথেকে বড় স্বাস্থ্য সুরক্ষা প্রকল্প বলে বর্ণনা করা হয়েছে। এই প্রকল্পে ৫ লক্ষ টাকার চিকিৎসার সুযোগ মিলবে। এই প্রকল্পে ক্যাশলেস পরিষেবাও মিলবে বলে জানা গিয়েছে। ন্যাশনাল হেলথ এজেন্সি এহেন প্রকল্পের বাস্তবায়নের কাজে হাত লাগিয়েছে। গত সপ্তাহেই একটি ওয়েবসাইট ও হেল্পলাইন নম্বর চালু করা হয়। mera.pmjay.gov.in এই সাইট চেক করলে দেখা যাবে নথিভুক্তিকরণ হয়েছে কিনা, অথবা ১৪৫৫৫ নম্বরে ফোন করেও তা জানা যাবে।

আরও পড়ুন, রাফালে ডিলে ভারতীয় পার্টনার ফরাসি সরকার বাছে নি: ফ্রাঁসোয়া ওলাঁদ

ভারতীয় স্বাস্থ্য পরিষেবায় এই নয়া প্রকল্প দেশে আমূল বদল আনবে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা। তিনি বলেন,‘‘গোটা দুনিয়া আয়ুস্মান ভারত প্রকল্পের দিকে তাকিয়ে রয়েছে। ভারতীয় স্বাস্থ্য পরিষেবায় দারুণ বদল আসবে।’’ দেশবাসীকে স্বাস্থ্যবান ও ফিট করার জন্যই এই প্রকল্প বলে আগে টুইট করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা নিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদও।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prime minister narendra modi to launch ayushman bharat health scheme today

Next Story
ধোঁয়া উড়িয়ে স্টীম ইঞ্জিন ছুটে গেল খড়গপুরের লাইন ধরে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com