scorecardresearch

বড় খবর

জেলে গিয়ে বাবার হত্যা নিয়ে প্রশ্ন, মুক্তির পরই প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে অকপট নলিনী

বাবা রাজীব গান্ধীর মৃত্যুর বিষয়ে কথা বলতে গিয়ে আবেগে ভেঙে পড়েন প্রিয়াঙ্কা।

জেলে গিয়ে বাবার হত্যা নিয়ে প্রশ্ন, মুক্তির পরই প্রিয়াঙ্কা গান্ধীকে নিয়ে অকপট নলিনী
বাবা রাজীব গান্ধীর মৃত্যুর বিষয়ে কথা বলতে গিয়ে আবেগে ভেঙে পড়েন প্রিয়াঙ্কা।

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ২০০৮ সালে জেলে গিয়ে তার সঙ্গে দেখা করার সময় বাবা রাজীব গান্ধীর হত্যার বিষয়ে জিজ্ঞাসা করেছিলেন। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যা মামলায় মুক্তপ্রাপ্ত আসামিদের অন্যতম নলিনী শ্রীহরণ রবিবার এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন। তিনি আরও বলেন, ‘বাবা রাজীব গান্ধীর মৃত্যুর বিষয়ে কথা বলতে গিয়ে আবেগে ভেঙে পড়েন প্রিয়াঙ্কা’। এক দশক আগে ভেলোর কেন্দ্রীয় কারাগারে তার সঙ্গে দেখা করার সময় হাউহাউ করে কেঁদে ফেলেন প্রিয়াঙ্কা।  

নলিনী বলেন, প্রিয়াঙ্কার প্রশ্নের জবাবে বাবা রাজীব গান্ধীর মৃত্যুর বিষয়ে তিনি যেটুকু জানতেন সবটুকুই তিনি তাঁকে জানিয়েছিলেন। সুপ্রিম কোর্টের নির্দেশে ১২ নভেম্বর নলিনীকে মুক্তি দেওয়া হয়। গতকালই অবসান হয় ৩১ বছরের দীর্ঘ লড়াইয়ের। বহু আবেদন-নিবেদনের পর অবশেষে শনিবার সন্ধ্যায় জেল থেকে মুক্তি পেলেন রাজীব গান্ধী হত্যায় দোষীসাব্যস্ত নলিনী শ্রীহরণ -সহ ৬ জন।

শুক্রবারই সুপ্রিম কোর্ট নলিনী শ্রীহরণ-সহ এই মামলায় দোষীসাব্যস্ত ছজনকে মুক্তি দেওয়ার নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশ মেনে প্যারোলে মুক্তি পাওয়া নলিনী শনিবার সকালে গিয়ে থানায় হাজিরা দেন। তারপর দিনভর ভেলোর জেলে থাকার পর বিকেলে তাকে মুক্তি দেওয়া হয়। মুক্তি পাওয়ার পরেই তামিলনাড়ু ও কেন্দ্রীয় সরকার এবং রাজ্যের মানুষকে ধন্যবাদ দেন তিনি।

প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যা মামলায় সদ্য মুক্তি পেয়েছেন নলিনী শ্রীহরন সহ ছজন। রবিবার তিনি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, “প্রিয়াঙ্কা গান্ধী ২০০৮ সালে জেলে তার সঙ্গে দেখা করতে এসেছিলেন। সেই সময় তিনি তার বাবা রাজীব গান্ধীর হত্যাকাণ্ডের বিষয়ে প্রশ্ন করেন”। সাক্ষাৎকার সম্পর্কে এক প্রশ্নের জবাবে নলিনী বলেন, “এক দশক আগে ভেলোর সেন্ট্রাল জেলে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে দেখা হলে তিনি আবেগাপ্লুত হয়ে হাউহাউ করে কেঁদে ফেলেন”।

আরও পড়ুন: [ বন্দে ভারত ট্রেনে বাজল ‘বন্দে মাতরম’! দ্বাদশ শ্রেণির পড়ুয়ার সুরে মজে নেটপাড়া, দেখুন ভিডিও ]

নলিনী আরও জানান, ‘তার সঙ্গে দেখা করার সময় প্রিয়াঙ্কা গান্ধী তার বাবার খুনের কথা জানতে চেয়েছিলেন” সেদিন শান্ত কন্ঠে বাবার খুনের ব্যাপারে যা তিনি জানতেন সবটাই তুলে ধরেন মেয়ে প্রিয়াঙ্কার কাছে। এদিন তিনি আরও বলেন, সেদিনের সেই বৈঠকের অন্যান্য বিবরণ প্রিয়াঙ্কার ব্যক্তিগত মতামতের সঙ্গে সম্পর্কিত হওয়ার কারণে তিনি তা সর্বসমক্ষে প্রকাশ করতে পারবেন না”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Priyanka gandhi posed questions on rajiv gandhis assassination nalini sriharan