সোনভদ্র যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা গান্ধী

উত্তরপ্রদেশের সোনভদ্র যাওয়ার পথে মির্জাপুরে প্রিয়াঙ্কার পথ আটকায় পুলিশ। প্রতিবাদে মির্জাপুরে ধর্নায় বসে পড়েন কংগ্রেসের সাধারণ সম্পাদক।

By: Lucknow  Updated: July 19, 2019, 01:47:33 PM

পুলিশের হাতে আটক হলেন প্রিয়াঙ্কা গান্ধী। উত্তরপ্রদেশের সোনভদ্র যাওয়ার পথে মির্জাপুরে প্রিয়াঙ্কার পথ আটকায় পুলিশ। প্রতিবাদে মির্জাপুরে ধর্নায় বসে পড়েন কংগ্রেসের সাধারণ সম্পাদক। উল্লেখ্য, গত সপ্তাহেই জমি বিবাদ ঘিরে অগ্নিগর্ভ হয়ে ওঠে সোনভদ্র এলাকা।জমি বিবাদ ঘিরে সংঘর্ষের ঘটনায় ১০ জনের মৃত্যু হয়। শুক্রবার সকালে নিহতদের পরিজনদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা। সেসময়ই তাঁকে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ।

ধর্নায় বসে প্রিয়াঙ্কা বলেন, ‘‘শান্তিপূর্ণ ভাবে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম। আমায় কেন আটকানো হল, সেই অর্ডার দেখতে চাই আমি। ৪ জনের সঙ্গে আমি যেতে পারি। আমি ওঁদের সঙ্গে দেখা করতে চাই’’।

আরও পড়ুন: জমি নিয়ে গুলির লড়াই উত্তরপ্রদেশে

উল্লেখ্য, সোনভদ্রে যাওয়ার জন্য বুধবারই যোগী আদিত্যনাথের কাছে পর্যাপ্ত নিরাপত্তার আর্জি জানান প্রিয়াঙ্কা। সোনভদ্রের ঘটনায় বৃহস্পতিবারই বিচারবিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে কংগ্রেস। একইসঙ্গে এ ঘটনায় নিহতদের পরিজনদের ২৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ও জখমদের ১৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের দাবি জানিয়েছে কংগ্রেস।

এদিকে, সোনভদ্রের ঘটনায় নিহতরা বিচার পাবেন বলে আশ্বস্ত করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ ঘটনায় সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট ও আরও ৪ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সোনভদ্রের ঘটনায় ২৯ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন যোগী। অতিরিক্ত মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে ওই কমিটিকে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Priyanka gandhi taken into preventive custody sonbhadra land dispute

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X