বড় খবর

মিঞাগঞ্জ পাল্টে নাম হোক মায়াগঞ্জ, প্রস্তাব গেল যোগী সরকারের দফতরে

রাজ্যের মন্ত্রী রমাশঙ্কর সিং প্যাটেল মির্জাপুর জেলার ক্ষেত্রেও একই দাবি করেছেন।

Petition filed in Bihar court over UP CM Yogis Abba Abba Jaan barb
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে জায়গার নাম পরিবর্তন অব্যাহত উত্তরপ্রদেশে। এবার উন্নাও জেলা প্রশাসন রাজ্য সরকারের কাছে মিঞাগঞ্জ ব্লকের নাম পাল্টে মায়াগঞ্জ করার আবেদন জানাল।

বুধবার জেলাশাসক রবীন্দ্র কুমার জানিয়েছেন, “একটি প্রস্তাব পাঠানো হয়েছে সরকারের কাছে। তাতে মিঞাগঞ্জ গ্রাম পঞ্চায়েতের নাম পাল্টে মায়াগঞ্জ করার আবেদন করা হয়েছে। সিডিও-র তরফে এই প্রস্তাব আসে প্রথমে। এরপর স্থানীয় এসডিএম সেই প্রস্তাব দেন। আর্জি আমরা সরকারের কাছে পাঠিয়ে দিয়েছি।”

রাজ্যের পঞ্চায়েতি রাজ দফতরকে পাঠানো চিঠিতে জেলাশাসক বলেছেন, শফিপুরের বিজেপি বিধায়ক বাম্বা লাল দিবাকর এই প্রস্তাবনার চিঠি পাঠান জেলা প্রশাসনের কাছে। দিবাকর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাষণ থেকে এই নাম পরিবর্তনের ভাবনা আসে। ২০১৭ সালের নির্বাচনী প্রচারে যোগীজি বলেছিলেন, বিজেপি ক্ষমতায় এলে মিঞাগঞ্জ থেকে মায়াগঞ্জ করা হবে এলাকার নাম। মুখ্যমন্ত্রীর সঙ্গে এই বিষয়ে কথা বলেছি। তিনি একটি প্রস্তাব পাঠানোর নির্দেশ দেন। এবার চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছি।”

আরও পড়ুন কর্নাটকে বন্ধুর সামনেই তরুণীকে গণধর্ষণ! অভিযুক্তদের ধরতে ডিজিকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

এদিকে, রাজ্যের মন্ত্রী রমাশঙ্কর সিং প্যাটেল মির্জাপুর জেলার ক্ষেত্রেও একই দাবি করেছেন। তিনি বলেছেন, “মির্জাপুরের নাম পাল্টে আমি বিন্ধ্য ধাম করতে চাই। মুখ্যমন্ত্রীর পরামর্শে একাধিক পর্যটন স্থলের নাম পরিবর্তন করা হয়েছে রাজ্যে।” তিনি মির্জাপুরের মারিহান বিধানসভা কেন্দ্রের বিধায়ক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Proposal to rename miyaganj gram sabha to mayaganj sent to up govt

Next Story
সংস্কৃতি জগতে নক্ষত্র পতন, প্রয়াত বাচিক শিল্পী গৌরী ঘোষgouri ghosh veteran recitation artist passes away west bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com