বড় খবর

পরিযায়ীদের নিয়ে প্রিয়াঙ্কার প্রস্তাবে সিলমোহর যোগী সরকারের

একটি চিঠিতে প্রিয়াঙ্কাকে সে রাজ্য়ের অতিরিক্ত মুখ্য়সচিব জানিয়েছেন, সরকার তাঁর প্রস্তাব মেনে নিয়েছে এবং ওই হাজার খানেক বাস ও তাঁদের চালক সম্পর্কে বিশদে তথ্য় চাওয়া হযেছে।

yogi adityanath up migrant crisis, যোগী আদিত্য়নাথ, যোগী, প্রিয়াঙ্কা গান্ধী, yogi adityanath, যোগী আদিত্য়নাথ, migrant crisis india, priyanka gandhi, up congress buses priyanka gandhi, পরিযায়ী শ্রমিক
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস

করোনায় লকডাউন পরিস্থিতিতে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর প্রস্তাব মেনে নিল যোগী সরকার। পরিযায়ী শ্রমিকদের জন্য় হাজার খানেক বাসের বন্দোবস্ত করার প্রস্তাব দিয়েছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। প্রিয়াঙ্কার সেই প্রস্তাব গ্রহণ করেছে উত্তরপ্রদেশ সরকার। এ প্রসঙ্গে একটি চিঠিতে প্রিয়াঙ্কাকে সে রাজ্য়ের অতিরিক্ত মুখ্য়সচিব জানিয়েছেন, সরকার তাঁর প্রস্তাব মেনে নিয়েছে এবং ওই হাজার খানেক বাস ও তাঁদের চালক সম্পর্কে বিশদে তথ্য় চাওয়া হযেছে।

উল্লেখ্য়, রাম লীলা ময়দানে হাজার হাজার পরিযায়ী শ্রমিকদের জমায়েতের একটি ভিডিও টুইট করেছিলেন প্রিয়াঙ্কা। টুইটে সোনিয়া কন্য়া লিখেছিলেন, ”গাজিয়াবাদে রামলীলা ময়দানে পরিযায়ী শ্রমিকরা জড়ো হয়েছেন। উত্তরপ্রদেশ সরকার কিছুই সামলাতে পারছে না। যদি এক মাস আগে যথাযথ ব্য়বস্থা নেওয়া হত, তাহলে পরিযায়ীদের এত দুর্ভোগ হত না। আমরা হাজার বাসের প্রস্তাব রেখেছি। উত্তরপ্রদেশ সীমান্তে তাঁদের নিয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু আমাদের অনুমতি দেওয়া হয়নি। সরকার তো সাহায্য় করছেই না পরিযায়ীদের, অন্য় কাউকেও করতে দিচ্ছে না”।

আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের রেকর্ড, মোট পজিটিভ ৯৬,১৬৯

উত্তর প্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথ বলেছেন,”আমাদের তালিকা পাঠানো হোক। তাহলে আমরা নিশ্চিত হতে পারব যে পরিযায়ীরা উত্তরপ্রদেশের বাসিন্দা। নিরাপদে তাঁদের নির্দিষ্ট গন্তব্য়ে ফেরাতো পারব। আমরা আনন্দের সঙ্গে এ কাজ করতে রাজি। কিন্তু গত তিন দিন ধরে কোনও বাসের তালিকা পাইনি”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Provide details of 1000 buses up govt accepts priyanka vadras proposal

Next Story
আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোডে নমনীয় কেন্দ্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com