‘স্য়ানিটাইজেশন কর্মীদের সুরক্ষার কিট দেওয়া হয়েছে’, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

দেশের শীর্ষ আদালতে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, বিশ্ব স্বাস্থ্য় সংস্থার গাইডলাইন মেনেই সমস্ত পদক্ষেপ করা হচ্ছে।

By: New Delhi  April 15, 2020, 9:06:43 PM

করোনা মোকাবিলায় দেশের সমস্ত স্য়ানিটাইজেশন কর্মীদের পর্যাপ্ত পরিমাণে সুরক্ষার কিট দেওয়া হয়েছে বলে বুধবার সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র সরকার। একইসঙ্গে দেশের শীর্ষ আদালতে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, বিশ্ব স্বাস্থ্য় সংস্থার গাইডলাইন মেনেই সমস্ত পদক্ষেপ করা হচ্ছে।

উল্লেখ্য়, করোনা পরিস্থিতিতে স্য়ানিটাইজেশন কর্মীদের পিপিই সরবরাহ করুন কর্তৃপক্ষ, এমন আর্জি জানিয়ে আদালতে আবেদনপত্র জমা পড়েছিল। সেই আর্জির প্রেক্ষিতে এদিন বিচারপতি এন ভি রামানা, বিচারপতি এস কে কৌল ও বিচারপতি বি আর গাভাইয়ের বেঞ্চকে একথা জানায় সরকার। আবেদনপত্রে এও জানানো হয় যে, স্য়ানিটাইজেশন কর্মী ও তাঁদের পরিবারের সদস্য়দের করোনা পরীক্ষা করানো হোক। স্য়ানিটাইজেশন কর্মীদের কাছে পর্যাপ্ত সুরক্ষার কিট নেই বলে আবেদনপত্রে উল্লেখ করেছিলেন মামলাকারী সমাজকর্মী হরনম সিং।

এদিন আদালতে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, ডাক্তার, স্বাস্থ্য়কর্মী ও অন্য়ান্য় ‘করোনা যোদ্ধা’দের জন্য়ও পর্যাপ্ত সুরক্ষার ব্য়বস্থা করা হয়েছে।

আরও পড়ুন: Corona Lockdown Situation Live Updates: দেশে করোনায় হটস্পট ১৭০টি জেলা

প্রসঙ্গত, দেশে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়েই চলেছে। ভারতে করোনা আক্রান্তের সংখ্য়া ১২ হাজার ছুঁইছুঁই। করোনায় দেশে মৃত বেড়ে হয়েছে ৩৯২। আক্রান্তদের মধ্য়ে ভারতে করোনা মুক্ত হয়েছেন ১৩৪৩ জন। দেশের মধ্য়ে মহারাষ্ট্রে করোনার প্রকোপ সবথেকে বেশি। সেখানে আক্রান্তের সংখ্য়া ২ হাজার ছাড়িয়েছে।

অন্যদিকে, দ্বিতীয় দফার লকডাউনে গাইডলাইন প্রকাশ করল স্বরাষ্ট্রমন্ত্রক। বর্ধিত লকডাউনে কৃষি, ই-কমার্স ও নির্দিষ্ট কিছু শিল্পকাজকে ছাড়ের আওতায় রাখা হয়েছে। করোনাভাইরাস মোকাবিলায় মঙ্গলবারই দেশজুড়ে আরও ১৯ দিন লকডাউনের মেয়াদ বৃদ্ধির ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Provided protective kits to sanitation workers centre to sc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X