পাঞ্জাবের সীমান্তবর্তী জেলায় হাই অ্যালার্ট

পুলওয়ামা আক্রমণের পরই রাজ্যের সীমান্তবর্তী জেলাগুলি যাতে যে কোনও পরিস্থিতির মোকাবিলা করতে পারে, সে সংক্রান্ত একগুচ্ছ পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।

By: Updated: February 27, 2019, 07:55:55 AM

পাঞ্জাবের সীমান্তবর্তী জেলাগুলিতে বিশেষ সতর্কতা (হাইঅ্যালার্ট) জারি করল রাজ্য প্রশাসন। পুলওয়ামা আক্রমণের জেরে মঙ্গলবার ভোররাতে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের বায়ুসেনা পাক অধিকৃত কাশ্মীরে সার্জিকাল স্ট্রাইক ঘটায়। এরপরই দেশের অন্যতম সীমান্তবর্তী রাজ্য পাঞ্জাবের সীমান্তবর্তী জেলাগুলিতে এই বিশেষ সতর্কতার পদক্ষেপ গ্রহণ করে সে রাজ্যের অমরিন্দর সিং সরকার। রাজ্যের অভিজ্ঞ ও শীর্ষ প্রশআসনিক কর্তাদের সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করেছেন মুখ্যমন্ত্রী। এ বিষয়ে কেন্দ্রীয় সরাষ্ট্র মন্ত্রকের সঙ্গেও কথা হয়েছে রাজ্য প্রশাসনের।

আরও পড়ুন- মুখের মতো জবাব দিয়েছে ভারত: প্রাক্তন বায়ুসেনা প্রধান টিপনিস

পুলওয়ামা আক্রমণের পরই রাজ্যের সীমান্তবর্তী জেলাগুলি যাতে যে কোনও পরিস্থিতির মোকাবিলা করতে পারে, সে সংক্রান্ত একগুচ্ছ পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। রাজ্যের নাগরিকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে এসএসপি এবং সংশ্লিষ্ট প্রশাসনকে বিশেষ তৎপর হতে বলা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে ভরসা যোগাতে বুধবার (আগামিকাল) স্বয়ং অমরিন্দর সিং সড়ক পথে পাঠানকোট থেকে ফিরোজপুর যাত্রা করবেন। মঙ্গলবার আইন-শৃঙ্খলা সম্পর্কিত এক শীর্ষ স্তরের বৈঠকের পর এ কথা জানিয়েছে রাজ্য প্রশাসনের মুখপাত্র। বৈঠক শেষে জানানো হয়েছে, এই মুহূর্তে আতঙ্কের কোনও কারণ নেই এবং সীমান্ত এলাকার বাসিন্দাদের আপাতত কোথাও সরিয়ে নিয়ে যাওয়া হবে না।

আরও পড়ুন- বালাকোট হামলা: দিনের শেষে কী জানা গেল, কী জানা গেল না


জানা যাচ্ছে, পাঞ্জাবের মুখ্যসচিব কর্ণ অবতার সিং, স্বরাষ্ট্রসচিব এনএস কলসি, ডিজিপি দিনকর গুপ্তা, ডিজিপি (গোয়েন্দা বিভাগ) ভি.কে. ভানওয়ারা এবং ব্যক্তিগত সচিব সুরেশ কুমারের সঙ্গে এদিন দীর্ঘক্ষণ বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। ওই বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা রবীন থুকরাল। তিনি জানান, প্রশাসনিক কর্তাদের নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বলা হয়েছে এবং কোনও পরিস্থিতিতেই তাঁরা যেন প্রহরা ঢিলে ঢালা না করেন, সে কথাও স্পষ্ট করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে সমন্বয়সাধন করেই পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলেও জানিয়েন থুকরাল। তাঁর দাবি, যে কোনও রকম পরিস্থিতি মোকাবিলার জন্য সরকার প্রস্তুত।

আরও পড়ুন- ভারত-পাক দু পক্ষকেই সংযত হতে বলল চিন

উল্লেখ্য, মঙ্গলবার ভোররাতে ভারতীয় বায়ুসেনার এই সার্জিকাল স্ট্রাইককে প্রথম থেকেই সমর্থন জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা ভারতীয় সেনাবাহিনীর প্রাক্তন ক্যাপ্টেন অমরিন্দর সিং। এ বিষয়ে টুইট করে বায়ুসেনাকে রীতিমতো প্রশংসা করেছেন অমরিন্দর সিং।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Punjab border districts put on high alert

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X