scorecardresearch

বড় খবর

‘ভারত জোড়ো যাত্রা’ শুরু কংগ্রেসের, রাজনীতির পটভূমি বদলে যাবে, টুইট জয়রাম রমেশের

কন্যাকুমারী থেকে শ্রীনগর পর্যন্ত ৩,৫৭০ কিলোমিটার যাত্রা, যা প্রায় পাঁচ মাস সময় লাগবে।

‘ভারত জোড়ো যাত্রা’ শুরু কংগ্রেসের, রাজনীতির পটভূমি বদলে যাবে, টুইট জয়রাম রমেশের
বুধবার চেন্নাই পৌঁছেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এখানে তিনি সকালে বাবা রাজীব গান্ধীর সমাধিতে গিয়ে তাঁর প্রতি প্রতি শ্রদ্ধা জানান।

আজ থেকে শুরু হচ্ছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা, পাঁচ মাসে ৩৫৭০ কিলোমিটার দীর্ঘ পথ অতিক্রম লক্ষ্য জাতীয় কংগ্রেসের। পাঁচ মাসের এই যাত্রায় ১২টি রাজ্য এবং দুটি কেন্দ্রশাসিত অঞ্চল সহ মোট ৩হাজার ৫৭০ কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দেওয়ার কথা রয়েছে। কন্যাকুমারী থেকে শ্রীনগর পর্যন্ত ৩,৫৭০ কিলোমিটার যাত্রা, যা প্রায় পাঁচ মাস সময় লাগবে। 

আজ আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি চালু করা হয়েছে। আগামীকাল থেকে শুরু হবে এই যাত্রা। সকাল ৭ টায় শুরু হবে পদযাত্রা । কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ অন্যান্য নেতারা এই পদযাত্রায় পা মেলাবেন।

কন্যাকুমারীতে একটি মেগা ইভেন্টের মাধ্যমে কংগ্রেস তার ৩,৫৭০ কিলোমিটার দীর্ঘ ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করবে। কন্যাকুমারী থেকে শুরু হওয়া দলের ভারত জোড়ো যাত্রার আগে বুধবার চেন্নাই পৌঁছেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এখানে তিনি সকালে বাবা রাজীব গান্ধীর সমাধিতে গিয়ে তাঁর প্রতি প্রতি শ্রদ্ধা জানান।

আরও পড়ুন: [ মলয় ঘটকের আসানসোলের বাড়িতে সিবিআই হানা, তিনটি দলে ভাগ হয়ে তল্লাশি ]

৩৫০০ কিলোমিটারের এই যাত্রার নেতৃত্ব দেবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ১৫০ দিন ধরে চলবে এই পদযাত্রা। কন্যাকুমারী থেকে শুরু হয়ে কাশ্মীর অবধি হবে এই যাত্রা। বুধবার এই যাত্রার সূচনার আগে কন্যাকুমারীতে একটি মেগা সমাবেশ করবে কংগ্রেস। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসকে প্রয়োজনীয় শক্তি জোগাবে এই পদযাত্রা, এমনটাই মনে করছে কংগ্রেস নেতৃত্ব। হাত শিবিরের তরফে জানানো হয়েছে, অর্থনৈতিক বৈষম্য, সামাজিক মেরুকরণ এবং রাজনৈতিক কেন্দ্রীকরণের বিরুদ্ধে দেশবাসীকে একজোট করতেই এই কর্মসূচির আয়োজন করা হয়েছে।

কংগ্রেস ভারত জোড়া যাত্রাকে ভারতীয় রাজনীতির ‘টার্নিং পয়েন্ট’ বলে অভিহিত করেছে। দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ টুইট বার্তায় লিখেছেন,  “আজ এমন একটা দিন যেখানে দেশের প্রাচীনতম রাজনৈতিক দল সর্বকালের দীর্ঘতম পদযাত্রায় যাত্রা করবে। আজ একটি নতুন সংকল্পের দিন।” পাশাপাশি তিনি বলেন, “এটি ভারতীয় রাজনীতিতে একটি টার্নিং পয়েন্ট”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rahul gandhi to launch big congress march today