scorecardresearch

মন্ত্রীদের আবাসনেও সিবিআই হানা, ভিতরে মলয় ঘটককে জেরা, নিশ্ছিদ্র নিরাপত্তা এলাকায়

লালার ডায়েরিতে বিভিন্ন সময়ে আর্থিক লেনদেন হয়েছিল মলয় ঘটকের সঙ্গে।

মন্ত্রীদের আবাসনেও সিবিআই হানা, ভিতরে মলয় ঘটককে জেরা, নিশ্ছিদ্র নিরাপত্তা এলাকায়
রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক

কয়লা পাচার কাণ্ডে এবার মন্ত্রী মলয় ঘটকের বাড়ি ও দফতরেও হানা দিয়েছে সিবিআই। বুধবার সকালে আসানসোলের তিনটি বাড়িতে হানা দিয়ে তল্লাশি চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। এবার কলকাতায় মন্ত্রীদের আবাসনেও হানা দিল সিবিআই। সেখানেই রয়েছেন আইন মন্ত্রী মলয় ঘটক। কেন্দ্রীয় এজেন্সির গোয়েন্দারা কথা বলছেন তাঁর সঙ্গে।

রাজভবনের পাশে মন্ত্রীদের থাকার জন্য আবাসন রয়েছে। বুধবার সকাল সোয়া ৮টা নাগাদ সিবিআইয়ের মোট ৬টি গাড়িতে গোয়েন্দারা পৌঁছন মন্ত্রীদের আবাসনে। সিআরপিএফ-এর জওয়ানের বাহিনী রয়েছে সঙ্গে। সকাল থেকেই আবাসনের ভিতরেই রয়েছে সিবিআই। রয়েছেন মলয় ঘটকও। তাঁকে জেরা করছেন গোয়েন্দারা। সিবিআই হানার জন্য মন্ত্রীদের আবাসনের নিরাপত্তা আঁটসাঁট করা হয়েছে। কাউকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। মন্ত্রী মলয় ঘটক, তাঁর নিরাপত্তারক্ষী এবং সিবিআই আধিকারিকরা রয়েছেন ভিতরে। বাইরে মোতায়েন রয়েছে সিআরপিএফ বাহিনী।

কয়লা পাচার কাণ্ডে সিবিআই তৎপরতা অব্যাহত। বুধবার সাতসকালে রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের আসানসোলে তিনটি বাড়িতে হানা দিলেন কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা। মোট রাজ্যের সাতটি জায়গায় সিবিআই আধিকারিকরা হানা দিয়েছেন বলে জানা গিয়েছে।

আসানসোলে মলয় ঘটকের পুরনো বাড়িতে প্রথমে যান সিবিআই আধিকারিকরা। সেখানে বাড়ির কেয়ারটেকারের সঙ্গে দেখা করেন সিবিআই আধিকারিকরা। জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। তার পর তাঁকে নিয়ে আরও দুটি বাড়িতে হানা দেয় সিবিআই।

এদিন সকাল সোয়া আটটা নাগাদ আসানসোলে মলয় ঘটকের বাড়িতে পৌঁছে যায় সিবিআই টিম। সিবিআই তল্লাশির খবর পেয়ে মন্ত্রীর বাড়িতে পৌঁছায় আসানসোল থানার পুলিশ। এছাড়াও কলকাতার লেক গার্ডেন্স, আলিপুর-সহ তিনটি জায়গায় বিভিন্ন ব্যবসায়ীর বাড়িতে হানা দেন সিবিআই গোয়েন্দারা। আসানসোলে মলয় ঘটকের বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। ভিতরে তল্লাশি চালান সিবিআই আধিকারিকরা।

আরও পড়ুন ‘সাধারণ মানুষ বিশ্বাস করবে কী করে?’, সিবিআই তদন্ত নিয়ে ফের বেসুরো দিলীপ

এর আগে কয়লা পাচার কাণ্ডে দুবার জেরা করা হয়েছে মন্ত্রী মলয় ঘটককে। সূত্রের খবর, কয়লা কাণ্ডে ধৃত অনুরপ মাঝি ওরফে লালাকে জেরা করে মলয় ঘটকের নাম উঠে এসেছে। লালার ডায়েরিতে বিভিন্ন সময়ে আর্থিক লেনদেন হয়েছিল মলয় ঘটকের সঙ্গে। সেইসব তথ্যপ্রমাণ নিয়েই কয়লা পাচার কাণ্ডে মলয় ঘটকের বাড়িতে তল্লাশি চালাচ্ছেন সিবিআই গোয়েন্দারা।

এদিন, আসানসোলের আপকার এবং চেলিডাঙা গার্ডেনে আইন ও শ্রমমন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানা। বুধবার সিবিআই আধিকারিকরা মন্ত্রীর বাসভবনে ঢোকেন। সূত্রের খবর, কয়লা পাচার কাণ্ডে এই তল্লাশি অভিযান করা হয়েছে। যদিও এদিন মন্ত্রী মলয় ঘটক বাড়িতে ছিলেন না।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi raids bengal minister malay ghataks residence updates