scorecardresearch

বড় খবর

দায়ের হয়েছে FIR, ড্যামেজ কন্ট্রোলে পড়ুয়াদের বনধ তোলার অনুরোধ বিহারের ‘খান স্যরের’

বিহারে রেলের নিয়োগ ঘিরে অশান্তিতে ৮ পড়ুয়ার গ্রেফতারির পর বনধের ডাক দিয়েছে কয়েক হাজার পরীক্ষার্থী।

Gaya Rail Protest
বিহারে রেলে নিয়োগ ঘিরে পড়ুয়াদের বিক্ষোভ-অশান্তি।

বিহারে রেলের নিয়োগ ঘিরে অশান্তিতে ৮ পড়ুয়াদের গ্রেফতারি এবং কোচিং সেন্টারের শিক্ষকদের বিরুদ্ধে এফআইআর দায়েরের একদিন পর ফয়সল খান নামে এক শিক্ষক তাঁর পড়ুয়াদের বিহার বনধ তুলে নেওয়ার জন্য আবেদন করলেন। খান স্যর নামে পরিচিত ওই শিক্ষকের মতো অনেকের নাম রয়েছে পুলিশের মামলায়।

খান স্যর ইউটিউব ভিডিওর মাধ্যমে পড়ুয়াদের কাছে তিনি বিক্ষোভ-বনধ থেকে বিরত থাকতে অনুরোধ করেছেন। তিনি পড়ুয়াদের বলেন, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো ইতিমধ্যেই আশ্বস্ত করেছেন যে, আর কোনও দ্বিতীয় পরীক্ষা হবে না। যাঁরা গ্রুপ-ডি পদে আবেদন করেছেন তাঁদের আরআরবি এনটিপিসি-সিবিটি পরীক্ষার ফল মূল্যায়নও করা হবে।

খান স্যর সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট জনপ্রিয়। ইউটিউবে দেড় কোটির বেশি ফলোয়ার রয়েছে তাঁর। তিনি বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদীর টুইট উদ্ধৃত করে রেলমন্ত্রীর সঙ্গে তাঁর কথার বিষয়ে আশ্বস্ত করেছেন ছাত্রদের।

আরও পড়ুন রেলের পরীক্ষায় গরমিলের অভিযোগ, ট্রেনের বগিতে আগুন পরীক্ষার্থীদের, গয়ায় ধুন্ধুমার

ভিডিওতে খান স্যর বলেছেন, “সরকার পড়ুয়াদের সবরকম দাবি মেনে নিতে রাজি। তাই আমি আবেদন করছি শুক্রবার বিহার বনধ প্রত্যাহার করুন। কী হবে যদি কোনও দুষ্কৃতী অশান্তি করে রাজ্যের আইন-শৃঙ্খলা নষ্ট করে। আমরা চাই না পড়ুয়াদের ঘাড়ে দোষ পড়পক। যদি বনধে কোনও অশান্তি হয় তাহলে শিক্ষকরা পড়ুয়াদের পাশে দাঁড়াবে না।”

খান স্যরের ভিডিওতে প্রচুর প্রতিক্রিয়া হয়েছে। অনেক পড়ুয়াই তাঁর মতামতের প্রশংসা করেছে। তবে খান স্যর নিজে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডকে কাঠগড়ায় তুলেছেন পড়ুয়াদের এই বিক্ষোভের জন্য। পাটনার জেলাশাসক চন্দ্রশেলহার সিং বলেছেন কোচিং সেন্টারগুলি এবং তাদের সংগঠন সামনের সপ্তাবে তাদের বক্তব্য রাখবে। খান স্যর-সহ ৬ জন শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rail protests teacher named in fir urges students to call off todays bihar bandh