বড় খবর

জানেন কী? শৌচাগারের জলে তৈরি চা-কফি পান করছেন আপনিও! (ভিডিও)

ট্রেনের শৌচাগারের জল দিয়েই বানানো হচ্ছে চা কফি এবং তা দেদার বিকোচ্ছে রেল যাত্রীদের কাছে। এমনই তথ্য় ধরা পড়ল এই ভাইরাল ভিডিওতে। জানুন তারপর কী হল।

ralway-vendor
ভেন্ডরের ছবি

একটু চা বা কফি ছাড়া দীর্ঘ ট্রেন জার্নি যেন কিছুতেই ভাবা যায় না। তবে খাবার সময় কখনও কী ভেবে দেখেছেন কী জলে বানানো হচ্ছে ওই চা বা কফি? সম্প্রতি প্রকাশ্য়ে এল এ বিষয়ে একটি চাঞ্চল্য়কর তথ্য। তথ্য় অনুযায়ী, ট্রেনের শৌচাগার থেকে জল নিয়ে চা এবং কফি তৈরি করছেন একজন ভেন্ডার। শুনতে অবাক লাগলেও এমনই ছবি ধরা পড়েছে সেই ভিডিওতে। উল্লেখ্য়, ট্রেনের শৌচাগারে জল সরবরাহ হয় সেই ট্রেনের মধ্য়ে লাগানো কিছু ট্যাঙ্ক থেকে। বলা বাহুল্য় সেই জল পরিশোধন করা হয়না। এই কারণেই ট্রেনের যাত্রীদের কাছে পানীয় জল হিসাবে বোতলবন্দি কেনা জল বা প্লার্টফর্মে লাগানো খাবার জলের কলই ভরসা।

সম্প্রতি স্যোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে ট্রেনের শৌচাগার থেকে জল নিয়ে বেরিয়ে আসছেন একজন চা-কফি বিক্রেতা, তাঁর হাতে রয়েছে একটি ক্য়ান।

দেখুন ভিডিওটি:

গত ডিসেম্বর মাসে, সেকেন্দরাবাদ স্টেশনেই ধরা পরে এরকমই একটি দৃশ্য়। চেন্নাই সেন্ট্রাল-হায়দরাবাদ চার্মিনার এক্সপ্রেসের এক ভেন্ডর এটি করেছেন বলে জানা গেছে। তবে ভিডিওটি ছড়িয়ে পড়ার পর পরই এবিষয়ে পদক্ষেপ নেন রেলকতৃপক্ষ।

সম্প্রতি দক্ষিণ মধ্য রেলওয়ের তরফে জানান হয় যে রেলের শৌচাগারের জল দিয়ে চা এবং কফি বানানোর অপরাধে এক লক্ষ টাকা জরিমানাও ধার্য করা হয়েছে ওই বিক্রেতার বিরুদ্ধে।

আরও পড়ুন: হুবহু মোদির মত দেখতে হবার দরুণ এই ব্যাক্তি পেলেন সিনেমায় অভিনয়ের সুযোগ

Web Title: Railway vendor using water toilet making tea

Next Story
রাষ্ট্রপতির সিদ্ধান্তে বিতর্ক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার বয়কটের সিদ্ধান্ত অন্তত ৬০ জনেরnational film awards
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com