বড় খবর

জনতা কার্ফুর জের, রবিবার একাধিক ট্রেন বাতিল

রবিবার দূরপাল্লার ১৩০০টি ট্রেন ও ২৪০০ প্য়াসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে।

india lockdown railways
প্রতীকী ছবি
করোনা পরিস্থিতিতে রবিবার জনতা কার্ফুর ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জনতা কার্ফুর জেরে রবিবার একাধিক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রেলের তরফে জানানো হল। রবিবার দূরপাল্লার ১৩০০টি ট্রেন ও ২৪০০ প্য়াসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। অন্য়দিকে, জনতা কার্ফু চলাকালীন কোনও যাত্রী স্টেশনে থাকতে চাইলে তাঁর জন্য় থাকার ব্য়বস্থা করা হবে বলে জানিয়েছে আইআরসিটিসি। উল্লেখ্য়, রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কার্ফু পালনের কথা বলেছেন মোদী।

অন্য়দিকে, করোনা মোকাবিলায় রেল স্টেশনে অনির্দিষ্টকালের জন্য় বন্ধ করে দেওয়া হচ্ছে ফুড প্লাজা, রিফ্রেশমেন্ট রুম, কিচেন। রবিবার থেকে ক্য়াটারিং পরিষেবাও বন্ধ রাখা হচ্ছে। শুধুমাত্র স্ন্য়াকস, চা, কফি পরিবেশন করা হবে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন: ‘মোদী সব কথা শুনেছেন, কিন্তু আশ্বস্ত করেননি’

এর আগে, ২০ মার্চ থেকে ৩১ মার্চের মধ্য়ে ৮৪টিরও বেশি ট্রেন বাতিল করা হয়েছিল। যেসব ট্রেন বাতিল করা হয়েছে, সেই ট্রেনের যাত্রীদের আলাদা করে জানানো হবে। যাত্রীদের পুরো টাকা ফেরত দেওয়া হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের হানায় কাঁপছে ভারত। এ দেশে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ২২৩। করোনা পরিস্থিতি মোকাবিলায় শুক্রবার রাজ্য়ের মুখ্য়মন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার রাত ৮টায় জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী জনতা কার্ফু কর্মসূচির কথা ঘোষণা করেন। একইসঙ্গে ষাটোর্ধ্বদের বাড়ির বাইরে না বেরোনোর পরামর্শ দিয়েছেন মোদী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Railways cancels over 3500 trains for sunday janata curfew coronavirus

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com