scorecardresearch

রাজ্যে রাজ্যে জারি সতর্কতা! প্রবল বৃষ্টিপাতের জেরে বিপর্যস্ত জনজীবন

আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই সকল রাজ্যগুলিতে

Chance of rain in several districts today, how will the weather in Kolkata?
আজও বৃষ্টির পূর্বাভাস।

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু সক্রিয় হওয়ার সঙ্গে সঙ্গে ভারী বৃষ্টিপাতের কবলে মহারাষ্ট্র, কর্ণাটক, গোয়া, কেরালা ও কেরালা। শুক্রবারও মহারাষ্ট্র, কর্ণাটক, গোয়া, কেরালা ও কেরালার বিস্তীর্ণ অংশে প্রবল বৃষ্টিপাতের খবর মিলেছে। আবহাওয়া দফতর সূত্র জানানো হয়েছে আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই সকল রাজ্যগুলিতে।  

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) গুজরাট এবং দিল্লির বেশ কিছু অংশে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে।।

মহারাষ্ট্র

ভারী বৃষ্টির জেরে মুম্বই সহ শহরতলীর একাধিক অংশে জনজীবন কার্যত বিপর্যস্ত। শুক্রবারও মুম্বাইতে ভারী বৃষ্টিপাতের খবর মিলেছে। আগামী কয়েকদিন রাজ্যজুড়ে লাল সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর ১১ জুলাই পর্যন্ত কোঙ্কন উপকূলবর্তী জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

কর্ণাটক

আইএমডি রাজ্যের কয়েকটি জেলায় ইতিমধ্যেই রেড অ্যালার্ট জারি করেছে। উডুপি জেলায়, বাদাকেরে গ্রামে বৃষ্টিপাত অব্যাহত থাকায় বন্যায় বিস্তীর্ণ জমি প্লাবিত হয়েছে। কালাবুর্গিতেও জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা। জেলা প্রশাসন ৯ জুলাই পর্যন্ত জেলার সকল স্কুল-কলেজ বন্ধের নির্দেশ দিয়েছে। মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই শুক্রবার রাজ্যের  সামগ্রিক পরিস্থিতি পর্যালোচনা করতে ১৩টি জেলার জেলা শাসকের সঙ্গে একটি জরুরি বৈঠক করেছেন 

https://platform.twitter.com/widgets.js

কেরালা

রাজ্যের  বেশ কিছু অংশে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।  আবহাওয়া দফতর সূত্রে খবর আগামী পাঁচ দিন  ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আইএমডি এর আগে এক বিবৃতিতে ঘোষণা করেছিল  আগামী পাঁচদিন কেরালা, তেলেঙ্গানা এবং কর্ণাটকে বিচ্ছিন্ন অংশে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

গোয়া

গোয়াতেও বৃষ্টিপাত অব্যাহত থাকায় জারি করা হয়েছে লাল সতর্কতা। গোয়া সরকারের তরফে ৯ জুলাই প্রথম থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ছুটি ঘোষণা করেছে।

আরও পড়ুন: [মুহূর্তেই নদীতে তলিয়ে গেল যাত্রীবোঝাই গাড়ি, দমবন্ধ হয়ে মৃত ৯]

হিমাচল প্রদেশ

আইএমডি ৯ জুলাই হিমাচল প্রদেশের কাংড়া, মান্ডি, সিরমাউর এবং সোলান জেলায় একটি কমলা সতর্কতা জারি করেছে।

আবহাওয়া দফতর সূত্রে রাজ্যের সিমলা, বিলাসপুর, হামিরপুর এবং উনা জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে । সিমলার আইএমডির সিনিয়র সায়েন্টিস্ট এস কে শর্মা বলেন, “আগামী ৪-৫ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে” ।

https://platform.twitter.com/widgets.js

তেলেঙ্গানাতেও বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে । আইএমডি ৮ এবং ৯ জুলাই রাজ্যে ভারী বৃষ্টিপাতের জন্য লাল সতর্কতা জারি করেছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Red alert issued in mumbai karnataka as heavy rainfall continues