বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

‘মাথা ফাটিয়ে দাও’, হরিয়ানার আমলার মন্তব্যে অস্বস্তিতে সরকার, ব্যবস্থা নেওয়ার আশ্বাস চৌটালার

হরিয়ানার কারনালে মুখ্যমন্ত্রীর সভা ঘিরে কৃষকদের বিক্ষোভ আর তাঁদের উপর লাঠিচার্জের জেরে বিতর্কে জড়িয়েছেন মহকুমা শাসক।

Farm Law, Haryana. Farmers Movement
২৮ অগাস্টের ঘটনায় বহু কৃষক আহত হয়েছেন।

হরিয়ানার কারনালে মুখ্যমন্ত্রীর সভা ঘিরে কৃষকদের বিক্ষোভ আর তাঁদের উপর লাঠিচার্জের জেরে বিতর্কে জড়িয়েছেন মহকুমা শাসক। গতকালের ঘটনায় বহু কৃষক গুরুতর আহত হন। একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে শোনা গিয়েছে, মহকুমা শাসক আয়ুশ সিনহা পুলিশকর্মীদের নির্দেশ দিচ্ছেন, “যেই বিক্ষোভ দেখাতে আসুক, মেরে মাথা ফাটিয়ে দাও!” এই মন্তব্যের জেরে চরম বিতর্ক সৃষ্টি হয়েছে। ঘটনার একদিন পর এমন মন্তব্যের তীব্র নিন্দা করেছেন উপ-মুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা।

রবিবার চৌটালা জানিয়েছেন, “এমন মন্তব্য অত্যন্ত নিন্দনীয়। একজন আইএএস অফিসার কৃষকদের মাথা ফাটিয়ে দেওয়ার নির্দেশ দিচ্ছেন। অবশ্যই তাঁর বিরুদ্ধে ব্য়বস্থা নেওয়া হবে।” এমনটাই সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে। শনিবার কারনালে কৃষকদের বিক্ষোভের সময় ২০১৮ সালের ব্যাচের এই আইএএস আয়ুশ সিনহার একটি ভিডিও ভাইরাল হয়। তিনি পুলিশ কর্মীদের নির্দেশ দেন, বিক্ষোভকারীদের মারার জন্য আর কেউ জন্য নিরাপত্তা বলয় ভেঙে না ঢোকে। ঢুকলেই মেরে মাথা ফাটিয়ে দেওয়ার নির্দেশ দেন এই আমলা।

ভিডিও ভাইরাল হতেই ওই আমলা দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, তাঁর বক্তব্যকে বিকৃত করে ভিডিও ভাইরাল করা হয়েছে। তাঁর বক্তব্যের কিছুটা অংশ পোস্ট করে তাঁকে বদনাম করা হচ্ছে। তাঁর দাবি, লাঠিচার্জ হয়েছিল বাস্তারা টোল প্লাজায়। সেখানে দায়িত্বে ছিলেন অন্য এক আধিকারিক। তিনি যেখানে মোতায়েন ছিলেন সেটা লাঠিচার্জের ঘটনাস্থল থেকে ১০-১৫ কিমি দূরে। সেখানে কোনও বিক্ষোভ হয়নি। পুলিশকর্মীরা কাউকেই মারেনি। কোনও বিক্ষোভকারীই সেখানে আসেননি।

আরও পড়ুন মুখ্যমন্ত্রীর সভা ঘিরে ফের কৃষকদের বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জে আহত বহু, দেখুন ভিডিও

এদিকে, আয়ুশ সিনহার ভিডিও ভাউরাল হতেই মুখ্যমন্ত্রীর দফতর থেকে কাছে জবাব চাওয়া হয়। তাঁর সাফাইয়ে মুখ্যমন্ত্রীর দফতর সন্তুষ্ট বলে জানা গিয়েছে। কিন্তু তাতেও হরিয়ানা সরকারের অস্বস্তি কমছে না। ভিডিও ভাইরাল হতেই নিন্দার মুখে সরকার। উপ-মুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা আমলার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Remarks against farmers condemnable action will be taken dushyant chautala on karnal sdm

Next Story
‘ভারত-পাক যুদ্ধবিরতি শুধুমাত্র আমাদের শক্তির কারণে সফল’, মন্তব্য রাজনাথের‘India-Pak ceasefire only successful because of our strength,’ says Rajnath Singh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com