বড় খবর

‘তিন কৃষি আইন বাতিল করুন’, মোদীকে আর্জি চৌটালার

‘‘১ মাসেরও বেশি সময় হয়ে গিয়েছে, কৃষকদের বিক্ষোভ চলছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সমাধান হয়নি। এটা খুবই খারাপ পরিস্থিতি…’’

Om Prakash Chautala
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

তিন কৃষি আইন বাতিলের আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন হরিয়ানার প্রাক্তন মুখ্য়মন্ত্রী ওম প্রকাশ চৌটালা। নয়া কৃষি আইন প্রত্য়াহার করা হোক না হলে যতক্ষণ না কৃষক সংগঠনগুলোর সঙ্গে সমাধানসূত্র বেরোচ্ছে, ততক্ষণ স্থগিত রাখা হোক এই আইন, চিঠিতে এমন কথাই উল্লেখ করেছেন ইন্ডিয়ান ন্য়াশনাল লোক দলের (আইএনএলডি) প্রেসিডেন্ট।

চিঠিতে চৌটালা আরও লিখেছেন, ‘‘১ মাসেরও বেশি সময় হয়ে গিয়েছে, কৃষকদের বিক্ষোভ চলছে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সমাধান হয়নি। এটা খুবই খারাপ পরিস্থিতি…মনে হয়, কৃষি আইন নিয়ে কৃষকদের সঙ্গে আলাপচারিতায় সরকারের ভূমিকার ভুল রয়েছে, যার জেরেই এই পরিস্থিতি তৈরি হয়েছে’’।

আরও পড়ুন: বুধে আলোচনার টেবিলে কৃষকদের আহ্বান সরকারের

উল্লেখ্য়, তিন কৃষি আইন বাতিলের দাবিতে দিল্লি সীমানা লাগোয়া এলাকায় কৃষকদের আন্দোলন ৩০ দিন পার করেছে। একাধিকবার সরকারপক্ষের সঙ্গে কৃষকদের বৈঠকেও রফা মেলেনি। এই প্রেক্ষাপটে ফের আলোচনার টেবিলে বসছে সরকার ও কৃষকপক্ষ। তিন কৃষি আইন ইস্য়ুতে বুধবার কৃষকদের ফের আলোচনার টেবিলে আহ্বান জানিয়েছে মোদী সরকার। বিক্ষোভরত ৪০টি কৃষক ইউনিয়নকে বৈঠকে ডেকেছে সরকার। কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর বলেন, কৃষকদের আর্থিক অবস্থার উন্নতিতে তৎপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Repeal farm laws op chautala appeals to pm

Next Story
টিআরপি বাড়াতে BARC-এর প্রাক্তন কর্তাকে ‘ঘুষ’! অর্ণব গোস্বামীর বিরুদ্ধে আদালতে মুম্বই পুলিশArnab
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com