scorecardresearch

বড় খবর

যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ, সাহায্যে কুকুর, ধসে ক্রমেই বাড়ছে মৃত্যু

মণিপুরে ভূমি ধসের জেরে মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। এখনও ৩৮ জন নিখোঁজ রয়েছেন।

যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ, সাহায্যে কুকুর, ধসে ক্রমেই বাড়ছে মৃত্যু
ধস কবলিত মণিপুরের টুপুলে চলছে উদ্ধারকাজ।

মণিপুরে ভূমি ধসের জেরে মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। এখনও ৩৮ জন নিখোঁজ রয়েছেন। যুদ্ধকালীন তৎপরতায় তাঁদের খোঁজে চলছে অনুসন্ধান অভিযান। উদ্ধারকাজ জারি রয়েছে। শনিবার সকাল থেকে ফের একবার নয়া উদ্যমে উদ্ধার ও অনুসন্ধান অভিযান শুরু হয়। নানি জেলার টুপুলে উদ্ধার অভিযানে সামিল ভারতীয় সেনাবাহিনী, অসম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মি, এসডিআরএফ এবং এনডিআরএফের দল।

জানা গিয়েছে, উদ্ধার অভিযান চালাতে ওয়াল রাডার ব্যবহার করা হচ্ছে। এমনকী অনুসন্ধান পর্বে সহায়তার জন্য উদ্ধারকারী কুকুরও নিয়োগ করা হচ্ছে। মণিপুরের নানি জেলায় ভূমি ধসের জেরে এখনও পর্যন্ত ১৩ টেরিটোরিয়াল আর্মির কর্মী এবং ৫ জন সাধারণ নাগরিককে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

মণিপুরের নানি জেলার টুপুলে চলছে উদ্ধার অভিযান।

অন্যদিকে, প্রাকৃতিক এই বিপর্যয়ের জেরে এখনও পর্যন্ত ১৮ টেরিটোরিয়াল আর্মির কর্মীর পাশাপাশি ৬ জন সাধারণ নাগরিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ১ জেসিও এবং ১২ জন অন্যান্য পদের টেরিটোরিয়াল আর্মির কর্মী-সহ মোট ১৪ জনের মৃতদেহ বায়ুসেনার দুটি বিমান এবং একটি ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টারে তাঁদের নিজ নিজ হোম স্টেশনে পাঠিয়ে দেওয়া হয়েছে।

ভূমি ধসে মৃত জওয়ানদের শ্রদ্ধাজ্ঞাপন।

জানা গিয়েছে, নানিতে প্রাকৃতিক এই বিপর্যের জেরে এখনও নিখোঁজ রয়েছেন টেরিটোরিয়াল আর্মির ১২ কর্মী এবং ২৬ জন সাধারণ নাগরিক। তাঁদের খোঁজে অনুসন্ধান অভিযান জারি রয়েছে।

আরও পড়ুন- হিন্দু দর্জিকে কুপিয়ে খুন, ‘তালিবানি এই বর্বরতা ধর্মীয় বিশ্বাসের ফল’, সোচ্চার RSS

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rescue effort is continuing in manipur landslide effected areas