‘ভারত-পাক সমীকরণে বদল আনতে পারে রাফেল’, জানালেন নবনিযুক্ত বায়ুসেনা প্রধান

বায়ুসেনা প্রধান জানান, পাকিস্তানের বালাকোটে সন্ত্রাসী শিবিরগুলির ফের সক্রিয় হওয়ার রিপোর্ট সম্পর্কে তিনি নিজেও অবগত। দরকার পড়লে প্রয়োজনীয় ব্যবস্থাও নেবেন তিনি।

By: New Delhi  Published: September 30, 2019, 4:04:15 PM

ছাব্বিশতম বায়ুসেনা প্রধান হিসেবে সোমবার চিফ এয়ার মার্শাল পদে যোগ দিলেন আর কে ভাদৌরিয়া। এরপরই নবনিযুক্ত বায়ুসেনা প্রধানকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানায়, “রাফাল যুদ্ধবিমান ভারতের জন্য গেম চেঞ্জার হতে পারে। পাকিস্তান এবং চিনকে শায়েস্তা করার ক্ষেত্রেও বড় ভূমিকা পালন করতে পারে।”

আরও পড়ুন- লালুর সংসারে তুমুল অশান্তি, ক্ষুব্ধ ঐশ্বর্য রাই

সম্প্রতি বালাকোটে ফের জঙ্গি তৎপরতার খবর জানিয়েছিলেন সেনাপ্রধান রাওয়াত। তাই ফের যদি বালাকোট হামলার মতো ঘটনা ঘটে সে ক্ষেত্রে কতটা তৈরি বায়ুসেনা? সাংবাদিকদের সেই প্রশ্নের জবাবে আর কে ভাদৌরিয়া বলেন, “ভারত তৈরি ছিল এবং পরেও তৈরি থাকবে। আমরা সমস্ত রকম চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত।” বায়ুসেনা প্রধান এদিন আরও জানান, পাকিস্তানের বালাকোটে সন্ত্রাসী শিবিরগুলির ফের সক্রিয় হওয়ার রিপোর্ট সম্পর্কে তিনি নিজেও অবগত। দরকার পড়লে প্রয়োজনীয় ব্যবস্থাও নেবেন তিনি। অপরদিকে, ভারত-পাক যুদ্ধে পরমাণু অস্ত্র ব্যবহার করা নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যের প্রেক্ষিতে আর কে ভাদৌরিয়া বলেন, “পারমাণবিক ব্যাপার নিয়ে তাঁদের এক রকমের ধারণা, আর আমাদের আরেক রকমের চিন্তাভাবনা। তবে আমরা যেকোনও ধরণের চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত।”

আরও পড়ুন- পুজো উদ্বোধনে অমিত শাহ, উদ্যোক্তাদের দ্বন্দ্ব চরমে

প্রসঙ্গত, আজই অবসর গ্রহণ করছেন পূর্ববর্তী বায়ুসেনা প্রধান বি এস ধানোয়া। তাঁর স্থলাভিষিক্ত হলেন এয়ার মার্শাল আর কে এস ভাদৌরিয়া। কর্মদক্ষতার জন্য ভাদৌরিয়াকে পরম বিশিষ্ট সেবা মেডেল, অতি বিশিষ্ট সেবা মেডেল এবং বায়ুসেনা মেডেলে ভূষিত করা হয়েছে। অতীতে দীর্ঘদিন এয়ার ডিফেন্স কমান্ডার পদের দায়িত্বও সামলেছেন তিনি।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rk bhadauria takes charge as iaf chief be ready to face any challenge

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X