scorecardresearch

বড় খবর

শতবর্ষে পা দিচ্ছেন মোদীর মা, অভূতপূর্ব উদ্যোগে শতায়ুকে বেনজির সম্মান

আগামী ১৮ জুন শতবর্ষে পা দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন।

Road in Gandhinagar named after Narendra Modi’s mother
আর দু'দিন পরেই শতবর্ষে পা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন।

প্রধানমন্ত্রীর মায়ের নামে রাস্তার নামকরণ। আগামী ১৮ জুন শতবর্ষে পা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন। তার আগে বিশেষ উদ্যোগ গুজরাতের গান্ধীনগর পুর নিগমের। মোদীর মা হীরাবানের নামে শহরের একটি রাস্তার নামকরণের সিদ্ধান্ত হয়েছে। আগামী ১৮ জুন খোদ প্রধানমন্ত্রীর উপস্থিতিতেই গান্ধীনগরে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে ওই রাস্তার নয়া নামকরণের অনুষ্ঠানের আয়োজন করেছে প্রশাসন।

গান্ধীনগরের মেয়র হিতেশ মাকওয়ানা বলেন, “হীরাবা ১০০ বছরে পদার্পণ করছেন। আমরা রাইসান এলাকায় একটি ৮০ মিটার দীর্ঘ রাস্তার নাম পূজ্য হীরাবা মার্গ রাখার সিদ্ধান্ত নিয়েছি। পরবর্তী প্রজন্মকে তাঁর জীবন থেকে অনুপ্রেরণা নেওয়ার সুযোগ দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আরও পড়ুন- ‘টাকা নেই, টাকা দাও’, তৃণমূলের দিল্লি দরবার

উল্লেখ্য, নরেন্দ্র মোদীর মা হীরাবা তাঁর ছোট ছেলে পঙ্কজ মোদীর সঙ্গে গান্ধীনগর শহরের কাছেই রাইসান গ্রামে থাকেন। প্রধানমন্ত্রী আগামী ১৭ এবং ১৮ জুন দু’দিনের গুজরাত সফরে আসছেন। ভাদনগরে হীরাবার ছেলেদের উদ্যোগেই একটি বড় অনুষ্ঠানেরও আয়েজন করা হয়েছে। মায়ের শতবর্ষ উদজাপনের জন্যই এই উদ্যোগ মোদী-ভাইদের।

আরও পড়ুন- Covid 19 Update: ফের করোনার বিদ্যুৎ গতি, ৪ মাসে দেশে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ

হীরাবেনের এক ছেলে প্রহ্লাদ মোদী বলেন, ”হিরাবা শতায়ু হচ্ছেন। ভাদনগরের হাটকেশ্বর মন্দিরে একটি নব চণ্ডী যজ্ঞ এবং সুন্দর কাণ্ড পাঠের আয়োজন করেছি। এই উপলক্ষে মন্দিরে একটি সঙ্গীত সন্ধ্যারও আয়োজন করা হয়েছে।” জানা গিয়েছে, মোদীর মায়ের শতবর্ষের অনুষ্ঠানে সংগীত পরিবেশন করতে আসসেন প্রখ্যাত গায়িকা অনুরাধা পাড়োয়াল-সব বিশিষ্ট শিল্পীরা।

এদিকে, ইতিমধ্যেই পুরো প্রস্তুতি সেড়ে রেখেছে গান্ধীনগর প্রশাসন। রাইসান এলাকার ওই রাস্তার নাম পূজ্য হীরা মার্গ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হীরাবেনের জন্মদিনেই ওই রাস্তার নয়া নামকরণ হতে চলেছে। মায়ের জন্মদিনে বিশেষ ওই অনুষ্ঠানে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হাটকেশ্বর মন্দিরের পুজো-পাঠের অনুষ্ঠানেও যোগ দিতে পারেন বলে জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Road in gandhinagar named after narendra modis mother