scorecardresearch

বড় খবর

বড় ঘোষণা কেন্দ্রের, এই পাঁচ দেশ থেকে ভারতে এলেই RT-PCR টেস্ট বাধ্যতামূলক

শনিবার, স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া বলেন যে চীন, জাপান, হংকং, ব্যাংকক এবং দক্ষিণ কোরিয়া থেকে ভারতে আসা যাত্রীদের জন্য আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক করা হবে।

বড় ঘোষণা কেন্দ্রের, এই পাঁচ দেশ থেকে ভারতে এলেই RT-PCR টেস্ট বাধ্যতামূলক
দেশজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই সমস্ত রাজ্যের কাছে কোভিড প্রস্তুতি সংক্রান্ত তথ্য চাইল কেন্দ্র।

বিশ্বব্যাপী করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার একটি বড় সিদ্ধান্ত গ্রহণ করল। শনিবার, স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া বলেন যে চীন, জাপান, হংকং, ব্যাংকক এবং দক্ষিণ কোরিয়া থেকে ভারতে আসা লোকদের জন্য আরটি-পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক হবে। তিনি বলেন, শিগগিরই এ বিষয়ে বিস্তারিত আদেশ জারি করা হবে।

চিনে করোনার প্রাদুর্ভাবের মধ্যে, কেন্দ্র ভারতেও কোভিড রুখতে মরিয়া। একাধিক পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে কেন্দ্রের তরফে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ মনসুখ মান্ডাভিয়া বলেছেন  “আমরা অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের সঙ্গে কথা বলব এবং চিন, জাপান, হংকং, ব্যাঙ্কক, দক্ষিণ কোরিয়া থেকে আসা যাত্রীদের জন্য আরটি-পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হবে”। তিনি বলেন, “আমরা এ বিষয়ে বিমান মন্ত্রকের সঙ্গে কথা বলছি। যাদের RT-PCR রিপোর্ট পজিটিভ আসবে বা যাদের জ্বরের মতো উপসর্গ দেখা দেবে তাদের কোয়ারেন্টাইনে রাখা হবে”।  

আরও পড়ুন: [ চিনে করোনা বিস্ফোরণ, তাণ্ডব চালাচ্ছে BF.7, জেনে নিন এই ভ্যারিয়েন্টের উপসর্গগুলি ]

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ মনসুখ মান্ডাভিয়া আরও বলেন, “আমরা ভারতে আসার পরে যাদের জ্বর বা কোভিড পজিটিভ ধরা পড়েছে তাদের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হবে” এর পাশাপাশি, চিন, জাপান, দক্ষিণ কোরিয়া, হংকং এবং থাইল্যান্ড থেকে আগত আন্তর্জাতিক যাত্রীদের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কিত ফর্ম পূরণ করা বাধ্যতামূলক করা হবে”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Rtpcr test mandatory for international arrivals from china japan south korea hong kong thailand