বড় খবর

জেলবন্দি সাংবাদিকের সঙ্গে আইনজীবীকে দেখা করার অনুমতি সুপ্রিম কোর্টের

কাপ্পানের গ্রেফতারি নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন ঘিরে উষ্মা প্রকাশ করেছে শীর্ষ আদালত।

হাথরাসে যাওয়ার পথে ধৃত কেরালার সাংবাদিক সিদ্দিক কাপ্পানের সঙ্গে তাঁর আইনজীবীদের দেখা করার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। যাতে ওকালতনামায় জামিনের আবেদনের জন্য কাপ্পানের স্বাক্ষর নিতে পারেন আইনজীবীরা। একইসঙ্গে কাপ্পানের গ্রেফতারি নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন ঘিরে উষ্মা প্রকাশ করেছে শীর্ষ আদালত।

প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ শুক্রবার কেরালার ওয়ার্কিং জার্নালিস্টস ইউনিয়নের তরফে দায়ের করা মামলার শুনানিতে এই নির্দেশ দিয়েছে। ইউনিয়নের দাবি, অন্যায়ভাবে বিনা প্ররোচনায় গ্রেফতার করা হয়েছে কাপ্পানকে। ইউনিয়নের তরফে আইনজীবী কপিল সিব্বলকে কাপ্পানের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে আদালত। এতে সলিসিটর জেনারেল তুষার মেহেতা কোনও আপত্তি জানাননি। পরের সপ্তাহে এই মামলার ফের শুনানি হবে।

আরও পড়ুন শিবসেনা নেতার হুমকি, দোকানের নাম ঢাকলেন ‘করাচি সুইটস’-এর মালিক

প্রসঙ্গত, মালয়ালম ওয়েব পোর্টাল আঝিমুখামে কর্মরত সাংবাদিক-সহ চারজনকে গত ৫ অক্টোবর হাথরাসে যাওয়ার পথে মথুরার কাছে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। পুলিশের অভিযোগ, কাপ্পান-সহ দুজন ক্যাম্পাস ফ্রন্ট অফ ইন্ডিয়ার হয়ে সাম্প্রদায়িক অশান্তি ছড়ানোর ষড়যন্ত্রে লিপ্ত। হাথরাস গণধর্ষণকে ইস্যু করে দাঙ্গা লাগানোর মতলব ছিল বলে অভিযোগ করে পুলিশ। কাপ্পানদের বিরুদ্ধে ইউএপিএ ধারায় দেশদ্রোহিতার মামলা রুজু করে। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়, শীর্ষ আদালত কাপ্পানকে মুক্তি দিতে নারাজ। এই খবরে অসন্তুষ্ট প্রধান বিচারপতি বোবদে পাল্টা এদিন বলেন, “ভুল তথ্য পরিবেশন হচ্ছে সংবাদমাধ্যমে। আদালত এমনটা করেনি।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc allows journalist siddique kappan to meet his lawyers

Next Story
দিল্লি ছাড়ুন, সোনিয়া গান্ধীকে পরামর্শ চিকিৎসকদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com