জট কাটাতে শাহিনবাগে মধ্যস্থতাকারীরা, ‘চলুন, একসঙ্গে মিলে সমাধান করি’

‘‘সুপ্রিম কোর্টের নির্দেশে শাহিনবাগে এসেছি আমরা। সকলের সঙ্গে কথা বলেছি। আশা করছি, সকলের সহযোগিতায় এই সমস্যার সুরাহা করতে পারব আমরা’’।

mediation panel shaheen bagh, শাহিনবাগ, শাহিনবাগে মধ্যস্থতাকারী, শাহিনবাগ আন্দোলন, shaheen bagh anti caa protesters, supreme court sanjay hegde, সঞ্জয় হেগড়ে, শাহিনবাগে বিক্ষোভ, sanjay hegde shaheen bagh, delhi news, indian express bangla
শাহিনবাগে দুই মধ্যস্থতাকারী। ছবি: তাসি তোবগেয়াল, ইন্ডিয়ান এক্সপ্রেস।
জট কাটাতে শাহিনবাগে গেলেন সুপ্রিম কোর্টের নিযুক্ত দুই মধ্যস্থতাকারী। সিএএ বিরোধিতায় দিল্লির শাহিনবাগে রাস্তা আটকে বিক্ষোভ অন্যত্র সরানোর ব্যাপারে মধ্যস্থতা করতে ২ সদস্যকে নিযুক্ত করেছিল সুপ্রিম কোর্ট। বুধবার শাহিনবাগে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন দুই মধ্যস্থতাকারী সঞ্জয় হেগড়ে ও সাধনা রামচন্দ্রন।

এ প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআই-কে আইনজীবী সঞ্জয় হেগড়ে বলেন, ‘‘সুপ্রিম কোর্টের নির্দেশে শাহিনবাগে এসেছি আমরা। সকলের সঙ্গে কথা বলেছি। আশা করছি, সকলের সহযোগিতায় এই সমস্যার সুরাহা করতে পারব আমরা’’।

আরও পড়ুন: সিএএ বিরোধী কবিতা লিখে পুলিশের জালে কবি-সম্পাদক

আরেক মধ্যস্থতাকারী সাধনা রামচন্দ্রন বলেন, ‘‘সাধারণ মানুষের প্রতিবাদের অধিকারের বিষয়টি বিবেচনা করেছে সুপ্রিম কোর্ট। কিন্তু রাস্তা আটকে বিক্ষোভ চলছে, এতে সাধারণ মানুষের দৈনন্দিন সমস্যা হচ্ছে। আন্দোলন করাটা যেমন সকলের অধিকার, তেমনই কোনও ঝঞ্ঝাট ছাড়া জীবনযাপন করাটাও সকলের অধিকার। দেশে সকলের অধিকারকে সম্মান করা উচিত। আমরা সকলে মিলে এই ইস্যুর সমাধান করব’’।

শাহিনবাগে অবস্থান বিক্ষোভের জেরে স্থানীয় বাসিন্দা, এলাকাবাসীদের সমস্যা হচ্ছে বলে আদালতের দ্বারস্থ হন আইনজীবী অমিত সাহিনি ও বিজেপি নেতা নন্দ কিশোর গর্গ। এই আবেদন জানিয়ে আগে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন তাঁরা। গত ১৪ জানুয়ারি এ মামলায় কোনও রায় দেয়নি দিল্লি হাইকোর্ট। একইসঙ্গে জনস্বার্থের দিকটি যেমন পুলিশকে বিবেচনা করে দেখার নির্দেশ দেয় আদালত, তেমনই আইনশৃঙ্খলার উপরও নজর দিতে বলে। প্রসঙ্গত, গত ১৫ ডিসেম্বর থেকে সিএএ ও প্রস্তাবিত এনআরসি-এর প্রতিবাদে দিল্লির শাহিনবাগে অবস্থান আন্দোলন চালাচ্ছেন কয়েক হাজার মহিলা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc mediators meet protesters at shaheen bagh

Next Story
পেনশনে বাধ্যতামূলক আধার, এ নিয়ে কী বলল সুপ্রিম কোর্ট?Aadhaar update history can now be downloaded online
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com