বড় খবর

রাজীব কুমারকে সারদাকাণ্ডে সুপ্রিম নোটিস

রাজীব কুমারের আগাম জামিনের বিরোধিতা করে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

রাজীব কুমার

সারদা চিটফান্ড মামলায় কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমারের বিরুদ্ধে শুক্রবার নোটিস জারি করল সুপ্রিম কোর্ট। রাজীব কুমারের আগাম জামিনের বিরোধিতা করে এদিন সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই মামলায় শুক্রবার আইপিএস তথা কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে নোটিস জারি করেছে সুপ্রিম কোর্ট।

এদিন দেশের প্রধান বিচারপতি এস এ বোবদের বেঞ্চে মামলা উঠলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হয়ে সওয়াল করেন সলিসিটর জেনারেল তুষার মেহতা। তিনি দাবি করেন, সারদা চিটফান্ড মামলার প্রমাণ লোপাট করেছেন রাজীব কুমার, সে সংক্রান্ত তথ্য-প্রমাণ সিবিআইয়ের কাছে আছে। এছাড়াও, রাজীব বেশ কিছুদিন যাবৎ পলাতক। সে কারণেই এই শীর্ষ পুলিশকর্তাকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার জন্য সিবিআইকে অনুমতি দেওয়ার আবেদন করেন তিনি। তবে সিবিআইয়ের এই আর্জি খারিজ করে দিয়েছে সিবিআই। সলিসিটর জেনারেলের এই আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি এস এ বোবদে বলেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে আগে প্রমাণ দিতে হবে যে রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা দরকার। সিবিআই এই বিষয়ে আদালতকে সন্তুষ্ট করতে পারলে তবেই রাজীব কুমারকে হেফাজতে নেওয়ার অনুমতি দেওয়া যেতে পারে।

আরও পড়ুন: এনআরসি ভীতিই ভোটে জিতেছে, মমতার বিশ্লেষণে সিলমোহর বিজেপিরও

উল্লেখ্য, চলতি বছরের ১ অক্টোবর কলকাতা হাইকোর্ট রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের সিবিআই আবেদন নাকচ করে দিয়েছিল। আদালত বলেছিল, সিবিআই-এর যুক্তি রাজীবকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য যথোপযুক্ত নয়। এই রায়কে চ্যালেঞ্জ করে ৪ অক্টোবর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল সিবিআই। সেই মামলার শুনানিই এখন চলছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sc notice to ex top cop rajeev kumar on cbi plea against anticipatory bail in sarada scam case

Next Story
‘আর কতবার নিজেদের নাগরিকত্ব প্রমাণ করব? এর থেকে মেরে ফেলা ভালো’nrc, assam,
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com